April 24, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

গণতন্ত্রকে টিকিয়ে রাখতে মত প্রকাশের স্বাধীনতা দিতে হবে : এমইউজে

বিএফইউজে’র নবনির্বাচিত দুই সদস্যকে সংবর্ধনা

খবর বিজ্ঞপ্তি
মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনা আয়োজিত পেশাজীবীদের সাথে মতবিনিময় এবং বিএফইউজের নির্বাচনে বিজয়ী সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম ও নির্বাহী সদস্য এইচ আলাউদ্দিনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, গণতন্ত্রকে টিকিয়ে রাখতে হলে মত প্রকাশের স্বাধীনতা দিতে হবে। দৈনিক সংগ্রামের প্রবীণ সম্পাদক আবুল আসাদ, রুহুল আমিন গাজী, সা’দাত হোসাইনসহ বন্দি সাংবাদিকদের মুক্তি দিতে হবে। যেসব সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে তা প্রত্যাহার করতে হবে। সেই সাথে বন্ধ দিগন্ত টিভি, ইসলামী টিভি, চ্যানেল ওয়ান ও দৈনিক আমার দেশসহ সকল মিডিয়া চালুর মধ্যদিয়ে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে। আর এজন্য রাজনীতিবিদদের পাশাপাশি সাংবাদিক ও অন্যান্য পেশাজীবীদেরও বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
শনিবার সকালে নগরীর ইকবাল নগরস্থ পূর্বাঞ্চল ডায়ালগ সেন্টারে এ মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এমইউজে সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি, সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনার আহবায়ক, খুলনা বিশ^বিদ্যালয়ের সাবেক ট্রেজারার এবং খুলনা শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ মাযহারুল হান্নান।
এমইউজের সহ-সভাপতি ও বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয় এবং কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানার পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিএফইউজের সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ড. মো. জাকির হোসেন ও সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, বিএনপির কেন্দ্রীয় নেতা সাহারুজ্জামান মোর্ত্তজা, জেলা বিএনপির সভাপতি এডভোকেট এসএম শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, সাবেক কাউন্সিলর এডভোকেট জাহাঙ্গীর হোসাইন হেলাল, এডভোকেট শেখ জাকিরুল ইসলাম, নগর সিপিবি’র সাধারণ সম্পাদক এডভোকেট মো. বাবুল হাওলাদার, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের খুলনা শাখার সভাপতি মো. জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাজমুল হক পাপ্পু, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী এডভোকেট মোমিনুল ইসলাম, শিক্ষক নেতা এমএ মান্নান বাবলু, সাংবাদিক আব্দুল খালেক আজীজী, মো. এরশাদ আলী, এসএম মাহবুবুর রহমান, হারুন অর রশীদ, এম হেফজুর রহমান, নূরুল ইমাম খান মিঠু, রুস্তুম আলী হাওলাদার প্রমুখ।
পরে সংবর্ধিত অতিথিদ্বয়কে এমইউজেসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া তাদেরকে ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার পক্ষ থেকে এ সময় সংবর্ধিত অতিথিদ্বয়কে শুভেচ্ছা উপহার তুলে দেন দৈনিক সমকালের খুলনা অফিসের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয়। অনুষ্ঠান থেকে বিএফইউজে নবনির্বাচিতদেরকে অভিনন্দন জানানো হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *