April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা সিটি ইউনিটের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি-খুলনা সিটি ইউনিটের চেয়ারম্যান ও সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, রেড ক্রিসেন্ট সোসাইটি আর্ত মানবতার সেবায় নিবেদিত হয়ে কাজ করছে। মহান মুক্তিযুদ্ধের সময় এবং সদ্য স্বাধীন বাংলাদেশকে গড়ে তুলতে আন্তর্জাতিক এ সংস্থাটি গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছে। তিনি বলেন, রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠার মাধ্যমে স্যার হেন্দি ডুন্যান্ড যুদ্ধে ক্ষতবিক্ষত মানুষসহ আর্ত পীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে জনসেবার ক্ষেত্রে বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। এই মহতী কাজের স্বীকৃতি স্বরূপ তিনি নোবেল পুরস্কারও লাভ করেন। স্বাধীন বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যাপক উন্নয়ন সাধন করেন। বর্তমান সরকারের সময়েও এ সংস্থার কার্যক্রম আরো গতিশিল হওয়ায় প্রাকৃতিক দুর্যোগসহ মানবিক সংকটকালে ক্ষতিগ্রস্থ মানুষ উপকৃত হচ্ছে।
সিটি মেয়র শনিবার সকালে নগরীর উমেষচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি-খুলনা সিটি ইউনিটের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি জাতীয় পতাকা উত্তোলন এবং কবুতর ও বেলুন উড়িয়ে বার্ষিক সাধারণ সভার উদ্বোধন করেন।
সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান ও কেসিসি’র সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর হালিমা ইসলাম-এর সভাপতিত্বে সভায় বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন সংস্থার সদস্য শফিকুর রহমান পলাশ। সভায় অন্যান্যের মধ্যে জেলা ইউনিটের সাধারণ সম্পাদক সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, সহ-সভাপতি মো: জোবায়ের হোসেন জবা, সিটি ইউনিটের সদস্য কেসিসি’র প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু, কাউন্সিলর মো: শামসুজ্জামান মিয়া স্বপন, শেখ হাফিজুর রহমান হাফিজ, এ্যাড. আইয়ুব আলী শেখ, অধ্যক্ষ শহিদুল হক মিন্ট প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।
বার্ষিক সাধারণ সভায় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ সালাহউদ্দিন জুয়েল-এর মাতা বেগম রিজিয়া নাসের ও কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর লুৎফুন নেছা লুৎফা’র রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং সিটি ইউনিনেটর সেক্রেটারী মল্লিক আবিদ হোসেন কবির-এর সহধর্মিনীসহ সংস্থার প্রয়াত সদস্যদের জন্য শোক প্রস্তাব গৃহীত হয়।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *