April 19, 2024
জাতীয়

৩৭তম বিসিএসে নন-ক্যাডারে ৯৯ জনকে সুপারিশ

দক্ষিণাঞ্চল ডেস্ক

৩৭তম বিসিএস উত্তীর্ণদের মধ্যে থেকে আরও ৯৯ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরের পর সুপারিশের তালিকা পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এর আগে ৫৭৮ জনকে প্রথম শ্রেণির পদে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি।

পিএসসি থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উলি­খিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের নিয়োগ-বিধির ভিত্তিতে সাময়িকভাবে সুপারিশ করেছে। ফলাফল কমিশনের ওয়েবসাইটে (িি.িনঢ়ংপ.মড়া.নফ) পাওয়া যাচ্ছে।

সুপারিশপ্রাপ্তদের মধ্যে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের পরিসংখ্যান কর্মকর্তা পদে ২০ জন, রেলওয়ের সহকারী সার্জন পদে ১২ জন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পদে ১৮ জনসহ সর্বমোট ২১ ক্যাটাগরির ৯৯টি পদের জন্য সুপারিশ করা হয়েছে। এ নিয়ে নন-ক্যাডার প্রথম শ্রে“ীতে মোট ৬৭৭ জনকে সুপারিশ করা হলো। কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের সভাপতিত্বে বিশেষ সভায় এসব প্রার্থীদের নবম গ্রেডের পদে নিয়োগের সুপারিশ করা হয়।

গত বছরের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য এক হাজার ৩১৪ জনকে সুপারিশ করে কমিশন। ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হয়েছিলেন।

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্যে থেকে প্রথম শ্রে“ীর নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে। বিসিএসে উত্তীর্ণদের মধ্যে থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রে“ীর কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *