April 24, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষা

সরকারি স্কুলের পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা খুলনা অঞ্চলের পক্ষ থেকে সংবর্ধনা

দ. প্রতিবেদক
সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচ হাজার ৪৫২ জন সহকারী শিক্ষক সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি পেয়েছেন। খুলনাঞ্চলের পদোন্নতিপ্রাপ্ত এসব শিক্ষকদের গতকাল শুক্রবার এক জুম মিটিংয়ের মাধ্যমে সংবর্ধনা জানানো হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনার পক্ষ থেকে তাদেরকে সংবর্ধনা দেয়া হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনার উপ-পরিচালক এ,এস,এম আব্দুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আহসান পারভেজ। এসময় বক্তৃতা করেন, যশোরের জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম, খুলনার জেলা শিক্ষা অফিসার খো. রুহুল আমিন, কুষ্টিয়ার ইফতেখার আলম, মনিরুল ইসলাম মঞ্জু, শেখ রেজাউল করিম, মমতাজ খাতুন, এসএমএ জলিল, মো: সাইফুজ্জামান, আবু হানিফ প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, এ পদোন্নতি দীর্ঘদিনের বঞ্চনার অবসান। আর এতে আবারো প্রমাণিত হয়েছে যে, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, শিক্ষক বান্ধব সরকার। শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধি প্রমান করে যে, একটি জাতিকে এগিয়ে নিতে হলে শিক্ষকদের অবমূল্যায়ন করে নয়, বরং তাদেরকে যথাযথ মর্যাদা দিলেই দেশ এগিয়ে যাবে, বাঙালী জাতি বিশে^র বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। বক্তারা একযোগে দেশের পাঁচ হাজার শিক্ষকের পদোন্নতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, এসব শিক্ষকরা বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত ছিলেন। নন-ক্যাডার ২য় শ্রেণির পদে কর্মরত এসব শিক্ষকদের নন ক্যাডার প্রথম শ্রেণির ৯ম গ্রেডে পদোন্নতি দেওয়া হয়েছে। গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে পদোন্নতি দিয়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদের সরকারি কর্ম কমিশনের সুপারিশ করা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত পাঁচ হাজার ৪৫২ জন সহকারী শিক্ষককে সিনিয়র শিক্ষক (৯ম গ্রেডে ১ম শ্রেণির নন-ক্যডার) পদে পদোন্নতি দেওয়া হলো। পদোন্নতি পাওয়া শিক্ষকদের নিজ নিজ কর্মস্থলেই পদায়ন দেওয়া হবে।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *