May 8, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সংগঠনবিরোধী কার্যকলাপ: খুলনায় ৬ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

দ. প্রতিবেদক
নীতি আদর্শ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে খুলনায় ৬ ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সাথে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদ বরাবর সুপারিশ করা হয়েছে। গতকাল সোমবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি মো. পারভেজ হাওলাদার ও মো. ইমরান হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
অব্যাহতি পাওয়া নেতারা হলেন – খুলনা জেলা ছাত্রলীগের উপস্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. ইরতাজুল গাজী, সদস্য মওদুদ আহমেদ মিলন, তেরখাদা উপজেলা ছাত্রলীগের সভ-সভাপতি রনি ফকির, সাংগঠনিক সম্পাদক এস এম হাসিবুর রহমান, ডুমুরিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বি বি এ কাজল ও পাইকগাছা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন।
একাধিক সূত্র জানায়, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সমবেদনা, ওয়াজের প্রশংসা ও তার আত্মার মাগফিরাত কামনা করে ওই নেতারা ফেসবুকে পোস্ট দিয়েছেন। তাই তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।
তবে জেলা ছাত্রলীগের সভাপতি মো. পারভেজ হাওলাদার দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, ‘বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসাম্প্রদায়িক চেতনা বহন করা একটি সংগঠন। এই সংগঠনে নীতি ও আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারোরই স্থান নেই। সে কারণে নীতি আদর্শ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।’

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: