May 20, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

রিপাবলিকানদের প্রাথমিক বিতর্কে যোগ দেবেন না ট্রাম্প

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমেরিকার জনগণ তাকে চেনে। ফলে নতুন করে তাদের সামনে নিজের কথা বলার আর কোনো প্রয়োজন নেই তার। সে কারণেই বুধবার রিপাবলিকানদের প্রাথমিক বিতর্কসভায় তিনি যোগ দেবেন না। 

ওই সভায় প্রেসিডেন্ট নির্বাচনের জন্য অন্য সব রিপাবলিকান পদপ্রার্থী যোগ দেবেন। ট্রাম্পের বিরুদ্ধে তারা সকলেই কথা বলবেন বলে মনে করা হচ্ছে।

নিজস্ব সোশ্যাল মিডিয়ায় রোববার তার বিতর্কসভায় যোগ না দেয়ার খবর প্রকাশ করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, দেশের অন্যতম গুরুত্বপূর্ণ প্রেসিডেন্ট ছিলেন তিনি। তার আমলে আমেরিকা কীভাবে এগিয়েছে, জনগণ তা জানে। ফলে নতুন করে তার আর কিছু বলার নেই। তিনি জানেন, মানুষের সমর্থন তার সঙ্গে আছে।

বস্তুত, সম্প্রতি একটি ওপিনিয়ন পোলে দেখা গেছে রিপাবলিকান প্রার্থীদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। ৬২ শতাংশ ভোট পেয়েছেন ট্রাম্প। তার পরে স্থান পেয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যাটিস। তার প্রাপ্ত ভোট ১৬ শতাংশ। বাকি দুই প্রার্থী ১০ শতাংশের কম ভোট পেয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে একাধিক মামলা চলছে আমেরিকার আদালতে। কিন্তু তারপরেও তার জনপ্রিয়তা কমেনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে আগামী বেশ কয়েকটি রিপাবলিকান বিতর্কসভায় অন্য রিপাবলিকান প্রার্থীরাট্রাম্পকে তুলোধোনা করবেন বলেই মনে করছেন তারা। কিন্তু তার পরেও ট্রাম্পের জনপ্রিয়তা কতটা টলানো যাবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

ইন্টারন্যাশনাল ডেস্ক

শেয়ার করুন: