May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক মাসুদ সাময়িক বরখাস্ত, মামলা দায়ের

দক্ষিণাঞ্চল ডেস্ক
যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি তিন কিশোর নিহতের ঘটনায় তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো সচিব মোহাম্মদ জয়নুল বারী স্বাক্ষরিত এক অফিস আদেশে তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে, এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা দায়ের হয়েছে।
গতকাল শুক্রবার কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেছেন নিহত পারভেজ হাসান রাব্বির বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। মামলায় আসামিদের নাম উল্লেখ করা হয়নি।
যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বলেছেন, নিহত রাব্বির পিতা শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষের নামে মামলা দায়ের করেছেন। আসামিদের নাম উল্লেখ করেননি। আসামি কারা হতে পারে, সেটি যাচাই-বাছাই করা হচ্ছে। তিনি বলেন, দুইপক্ষের বক্তব্যে প্রাথমিকভাবে নিশ্চিত সংঘর্ষ নয়, মারপিটেই তিনজন নিহত ও ১৫ জন আহত হয়েছে। কেন্দ্রের মধ্যে কেউ অপরাধ করলে, সেখানে অভ্যন্তরীণ শাস্তির রেওয়াজ আছে। সেটি করতে গিয়েই এ ঘটনা ঘটতে পারে। বিষয়টি আমরা যাচাই-বাছাই করছি। এ কারণে কেন্দ্রের সহকারী পরিচালকসহ ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।
এদিকে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তিন সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবু লাইছকে। সদস্য সচিব সমাজসেবা অধিদফতর যশোরের উপ-পরিচালক অসিত কুমার সাহা এবং সদস্য রয়েছেন জেলা পুলিশ সুপারের একজন প্রতিনিধি। যিনি এএসপি পদ মর্যাদার নিচে নন। কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।
এ ঘটনায় সমাজসেবা অধিদফতর ইতিমধ্যে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করেছে। কমিটির প্রধান করা হয়েছে সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রতিষ্ঠান) সৈয়দ মোহাম্মাদ নুরুল বসিরকে। তারসঙ্গে তদন্ত কাজে সহায়তা করবেন উপপরিচালক (প্রতিষ্ঠান-২) এসএম মাহমুদুল্লাহ। আগামী তিন কর্মদিবসের মধ্যে এ কমিটিকে মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটের ঘটনায় তিন বন্দি কিশোর নিহত হয়। এসময় আহত হয়েছে ১৪ জন। আহতরা যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *