April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

মুজিবর্ষের উপহার হিসেবে ঘর পাচ্ছেন বটিয়াঘাটায় ১৫০টি পরিবার

বটিয়াঘাটা প্রতিনিধি
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেছেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪৯১টি উপজেলায় সারা দেশে জায়গা নেই ও ঘর নেই সেই সকল অসহায় ভাসমান মানুষের মাঝে উপহার হিসেবে জায়গাসহ ঘর নির্মাণ করে মাথা গোঁজার ঠাঁই তৈরি করে দেওয়ার উদ্যোগ হাতে নিয়েছেন।
আগামী ২০ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাসমান গৃহহীনদের মাঝে একযোগে ঘরগুলি হস্তান্তর করবেন। তারই ধারাবাহিকতায় খুলনা জেলার ১ হাজার ৩ শত টি ঘরের মধ্যে বটিয়াঘাটা উপজেলার সাতটি ইউনিয়নে ১শত ৫০টি জায়গাসহ ঘর নির্মাণের কাজ অতি দ্রুতগতিতে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রীর মহতী এ গৃহীত পদক্ষেপে সহায়-সম্বলহীন মানুষের মাঝে আশার সঞ্চার হয়েছে। তিনি শনিবার বেলা ৩টায় বটিয়াঘাটার হাটবাটী গুচ্ছগ্রাম এলাকায় প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর নাই এমন ভাসমান ছিন্নমূল মানুষদের মাঝে জায়গা ও ঘর নির্মাণ কাজ পরিদর্শনকালে এ কথা বলেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাশেদুজ্জামান, ভাইস চেয়ারম্যান নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল, উপজেলা প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, ইউপি চেয়ারম্যান যথাক্রমে মনোরঞ্জন মন্ডল, হাদীউজ্জামান হাদী, গোলাম হাসান, এ্যাড. অনাদি মন্ডল, ইউপি সদস্য যথাক্রমে নজরুল ইসলাম খান, বিপুল ইজ্জাদার, বিউটি মন্ডলসহ জেলা ও উপজেলার ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ। পরে জেলা প্রশাসক বিকাল ৫টার দিকে উপজেলার ফুলতলা নরনারায়ণ মঠ মন্দির প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *