May 2, 2024
আঞ্চলিকলেটেস্ট

ব্যাংক একাউন্টের মাধ্যমে পাটকল শ্রমিকদের সম্পূর্ণ টাকা এককালীন পরিশোধ করা হবে

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রীর নিদের্শে বেতন কাঠামো রক্ষা করে ব্যাংক একাউন্টের মাধ্যমে শ্রমিকদের সম্পূর্ণ টাকা এককালীন পরিশোধ করা হবে। কমবয়সী দক্ষ শ্রমিকদের নতুন মিলে অগ্রাধিকার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা রাখা হয়েছে। কোন মধ্যস্বত্ত্বভোগীকে সুবিধা দেয়া হবেনা। শ্রমিকের টাকা বাকি রেখে মিল বন্ধ ঘোষণা হবে না।
তিনি আরো বলেন, সাধারণ শ্রমিকদের ভাগ্য নিয়ে অনেকে রাজনীতি করে বার বার মিল বন্ধ করে আন্দোলন করা হয়েছে। বন্ধ পিপলস্ জুট মিল নতুন ভাবে চালু করে ক্ষুধার্ত শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছিলো। সেই মিল এবং শ্রমিকদের নিয়ে নোংরা রাজনীতি করে ১১ হাজার কোটি টাকা সরকারকে লোকসান গুনতে হয়েছে। এ অবস্থায় কোন মিল চলতে পারে না। সেজন্যে প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা খালিশপুরকে নতুন ভাবে শিল্পায়িত করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সেভাবেই শিল্পনগরী খালিশপুরকে নতুনভাবে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। সে লক্ষ্যকে সামনে রেখে পুরাতন মিল বন্ধ করে নতুন মিলের মাধ্যমে কমবয়সী দক্ষ শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার এই সিদ্ধান্তে কেউ প্রতিবন্ধকতার সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে যে সিদ্ধান্ত গ্রহণ করেছেন সে সিদ্ধান্ত বাস্তবায়নে শ্রমিকদের পাশে থাকতে হবে।
রবিবার বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানার নেতৃবৃন্দকে নিয়ে খুলনা মহানগর আওয়ামী লীগের বিশেষ জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মো. আশরাফুল ইসলাম, এ কে এম সানাউল্লাহ নান্নু, মনিরুল ইসলাম বাশার, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, কাউন্সিলর খুরশীদ আহমেদ টোনা, কাউন্সিলর মনিরুজ্জামান মনি, কাউন্সিলর মো. ডালিম হাওলাদার, প্যানেল মেয়র মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর পারভীন আক্তার, কাউন্সিলর রহিমা আক্তার হেনা, মো. শেখ সাহাবুদ্দিন, মো. সেলিম আহমেদ, মো. ইমরুল ইসলাম, মো. শাহজাহান জোমাদ্দার, আব্দুস সাত্তার লিটন, জিয়াউল আলম খান খোকন, জিয়াউর রহমান জিয়া, হায়দার আলী মোল্লা, সরদার আলী আহমেদ, এস এম মনিরুজ্জামান মুকুল। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বেগ লিয়াকত আলী, নুর ইসলাম বন্দ, শেখ শহিদুল ইসলাম, শেখ ইউনুস আলী, কাউন্সিলর শেখ মোশারাফ হোসেন, শেখ সৈয়দ আলী, উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, মোজাম্মেল হক হাওলাদার, মাকসুদ আলম খাজা, স. ম. রেজওয়ান, কাউন্সিলর মো. সাইফুল ইসলাম, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, এস এম আসাদুজ্জামান রাসেল, মো. শফিউল্লাহ, আসলাম আলী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *