April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

প্রখ্যাত শ্রমিক নেতা বীরমুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিনের ইন্তেকাল

প্রধানমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

দ. প্রতিবেদক
প্রখ্যাত শ্রমিক নেতা, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সহ-সভাপতি ও খুলনা-যশোর আঞ্চলিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিন (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি …. রাজিউন)। তিনি বাধর্ক্যজনিত কারণে বুধবার সকাল ১০টায় খালিশপুর ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এক মেয়ে, আত্মীয় স্বজন ও গুনগ্রাহীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। খালিশপুর প্লাটিনাম স্কুল মাঠ প্রাঙ্গণে বাদ আছর জানাজা শেষে মরহুমকে গোয়ালখালি কবরস্থানে দাফন করা হয়।
জানাজা পূর্বে বীর মুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিনের মরদেহকে খুলনা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে জাতীয় পতাকা দিয়ে সম্মান প্রদর্শন করেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। জানাজা শেষে খালিশপুর প্লাটিনাম স্কুল মাঠ প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিনের মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন খুলনা সিটি কর্পোরেশন, খুলনা মহানগর আওয়ামী লীগ, খুলনা মহানগর ও জেলা শ্রমিক লীগ, খালিশপুর থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ, সিবিএ ও নন সিবিএ সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন।
এ সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, নগর আওয়ামী লীগ সাধারণ সম্পদক এমডি এ বাবুল রানা, সাবেক সংসদ সদস্য আলহাজ¦ মিজানুর রহমান মিজান, নগর বিএনপি সভাপতি ও কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, মো. আশরাফুল ইসলাম, শেখ ফারুক হোসেন, মুক্তিযোদ্ধা আলমগীর কবির, শেখ মো. ফারুক হোসেন হিটলু, মোজাম্মেল হক হাওলাদার, শেখ মোশাররফ হোসেন, শেখ সৈয়দ আলী, একেএম সানাউল্লাহ নান্নু, মনিরুল ইসলাম বাশার, শহিদুল ইসলাম বন্দ, মো. মোতালেব হোসেন, রনজিৎ কুমার ঘোষ, কাউন্সিলর মো. আব্দুস সালাম, কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ, কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক, কাউন্সিলর মো. সাইফুল ইসলাম, কাউন্সিলর মো. কবির হোসেন কবু মোল্লা, কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহেম্মদ প্রিন্স, কাউন্সিলর মো. সুলতান মাহমুদ, কাউন্সিলর মো. ডালিম হাওলাদার, কাউন্সিলর এমডি মাহফুজুর রহমান লিটন, কাউন্সিলর মো. মনিরুজ্জামান, কাউন্সিলর এস এম খুরশিদ আহমেদ টোনা, মো. জাকির হোসেন, মোর্শেদ আহমেদ মনি, মোস্তাফিজুর রহমান, কাজি তালাত হোসেন কাউট, কাজি এ নায়েত হোসেন, কাজি সাফায়েত হোসেন প্যারেট, সরদার আলী আহমেদ, আসলাম খান মুরাদ, জিয়াউল আলম খান খোকন, মো. শাহজাহান জমাদ্দার, আসলাম আলী সিবিএ ও নন সিবিএ সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন ও খালিশপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় পাটকল শ্রমিক লীগ সভাপতি এবং জাতীয় শ্রমিক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা সরদার মোতাহার উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘এই বীর মুক্তিযোদ্ধা সবসময় শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন।’ তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
অনুরূপ শোক প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, নগর আওয়ামী লীগ সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।
অনুরূপভাবে শোক বিবৃতি দিয়েছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, আওয়ামী লীগ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। আরও শোক প্রকাশ করেছেন নগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহ্বায়ক ও নগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *