May 2, 2024
আন্তর্জাতিক

পুতিনের সহযোগী দুগিনের মেয়ে গাড়িবোমা বিস্ফোরণে নিহত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সহযোগী ও ইউক্রেন আগ্রাসনের পরামর্শক আলেকজান্ডার দুগিনের কন্যা গাড়িবোমা বিস্ফোরণে নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২০ আগস্ট) মস্কোর কাছে একটি জাতীয় সড়কের ওপর তার গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতেই নিহত হন ৩০ বছর বয়সী দারিয়া দুগিন।

রাশিয়ার তদন্ত কমিটি বলছে, দারিয়া দুগিন নিজেই গাড়ি চালিয়ে বাড়ি ফেরার পথে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। তাদের ধারণা দারিয়া নন, এই হামলার মূল টার্গেটে ছিলেন তার বাবা। দারিয়ার বাবা আলেকজান্ডার দুগিন রাশিয়ার একজন দার্শনিক, যিনি ‘পুতিনের মস্তিষ্ক’ নামে পরিচিত।জানা গেছে, আলেকজান্ডার দুগিন এবং তার কন্যাকে মস্কোর কাছে একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল। যেখানে আলেকজান্ডার বক্তব্য রাখেন।

পুতিনের সহযোগী আলেকজান্ডার দুগিনের কন্যা গাড়িবোমা বিস্ফোরণে নিহত

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শনিবার রাতে মস্কোর কাছে একটি গ্রামে দাঁড় করানো ছিল দায়িরার ল্যান্ড ক্রুজার প্রাডো গাড়িটি। রাতে একটি অনুষ্ঠান দেখে ফেরার পর দারিয়া ওই গাড়িতে ওঠামাত্র বিস্ফোরণ ঘটে। এতেই নিহত হন তিনি। দারিয়া দুগিন ছিলেন একজন সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক।

সিসিটিভি ফুটেজে দেখা যায় যে বিস্ফোরণের পর গাড়িটি দাউদাউ করে জ্বলছে। এমনকি, ওই গাড়িটির কাছে থাকা একটি ট্রাকেও আগুন ধরে যায়। পরে অন্য একটি গাড়ি করে ঘটনাস্থল ছেড়ে যান আলেকজান্ডার দুগিন।

এ ‘হামলার’ পেছনে ইউক্রেনীয়দের হাত হয়েছে বলে দাবি করছেন পুতিনের সহযোগীরা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *