May 6, 2024
জাতীয়

পাবনা-৪ আসনের উপ-নির্বাচন: এখনো বিএনপির ফরম নেননি কেউ

পাবনা-৪ আসনের (ইশ্বরদী-আটঘরিয়া) উপ-নির্বাচনে সোমবার (৩০ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত কেউ বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি হবে।

কিন্তু দুপুর ২টা পর্যন্ত সেখানে কেউ ফরম কিনতে যাননি বলে দলীয় সূত্রে জানা যায়।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে। বিকেল সাড়ে ৪টার দিকে দলীয় নেতা হাবিবুর রহমান হাবিব ফরম নেবেন।

ওই আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পেয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব। যিনি এক সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক ছিলেন। সেই হাবিবুর রহমান হাবিব এবারও পাবনা-৪ আসনে দলের মনোনয়ন পাবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

হাবিবুর রহমান হাবিব সোমবার দুপুর ২টায় বলেন, আমি বিকেল সাড়ে ৪টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করব। একাদশ নির্বাচনেও আমি দলের প্রার্থী ছিলাম। আমার ধারণা, আর কেউ ফরম নেবেন না।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কের দায়িত্ব পালন করলেও বিএনপিতে কেন গেলেন, জানতে চাইলে তিনি বলেন, এর পেছনে রাজনৈতিক অনেক ঘটনা আছে। আমি ’৯১ সালে পাবনা-৪ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেছিলাম। এছাড়া ৯৬ সালে প্রথম বিএনপি সরকারের বিরুদ্ধে জনতার মঞ্চের সভাপতির দায়িত্ব পালন করি। তবে ’৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কিছু দিন আগে মে মাসে আমি বিএনপিতে জয়েন করি।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *