May 5, 2024
জাতীয়

আদালতে জবানবন্দি দিচ্ছেন প্রধান আসামি লিয়াকত

 মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার প্রধান আসামি টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পরিদর্শক লিয়াকত আলী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন।

রোববার (৩০ আগস্ট) দুপুর ১২টার দিকে তাকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে আনা হয়েছে।

এর আগে গত শুক্রবার (২৮ আগস্ট) বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, উপ-পরিদর্শক (এসআই) লিয়াকত আলী, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নন্দদুলাল রক্ষিতের তৃতীয়বারের মতো তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড মঞ্জুরের একদিন পরই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য লিয়াকত আলীকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে আনা হয়।

এর আগে এপিবিএনের তিন সদস্য একইভাবে জবানবন্দি রেকর্ড করা হয়।

এর আগে গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান।

ওইদিন টেকনাফের মারিশবুনিয়ার একটি পাহাড়ে ভিডিও চিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ির নীলিমা রিসোর্টে ফিরছিলেন সিনহা। এ সময় তার ভিডিও চিত্র নির্মাণের সহযোগী সাহেদুল ইসলাম সিফাতকে এবং পরে নীলিমা রিসোর্ট থেকে শিপ্রা দেবনাথকে আটক করা হয়। এখন দুইজনই জামিনে মুক্ত। এ ঘটনায় গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৯ পুলিশ সদস্যকে অভিযুক্ত করে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। পরবর্তীতে এ মামলায় পুলিশের করা মামলার তিন সাক্ষী এবং ঘটনার দিন ওই চেকপোস্টে দায়িত্বপালনকারী তিন এপিবিএন সদস্যকেও আসামি করে তদন্তকারী সংস্থা র‌্যাব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *