April 25, 2024
জাতীয়

চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের ফাঁসি

দক্ষিণাঞ্চল ডেস্ক

চাঁদপুরের কচুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুইজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান গতকাল মঙ্গলবার আট বছর আগের এ মামালার রায় ঘোষণা করেন। এছাড়া উভয় আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন কচুয়া উপজেলার শফিবাদ এলাকার মোবারক মিজির ছেলে মো. মঞ্জিল মিজি ও একই উপজেলার চাংপুর এলাকার রমিজ উদ্দিনের ছেলে মো. মিজানুর রহমান প্রকাশ ডিস্টিক মিজান। সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছেন।

জজ আদালতের পিপি মো. আমান উল্লা মামলার নথির বরাতে জানান, কচুয়া উপজেলার শফিবাদ গ্রামের মঞ্জিল ২০১১ সালের ২৩ সেপ্টেম্বর তার স্ত্রী শাহনাজ বেগমকে গলাচেপে হত্যা করেন। হত্যাকাণ্ডে মঞ্জিলের বন্ধু মিজান তাকে সহযোগিতা করেন। যৌতুক না দেওয়ায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শাহনাজের বাবা মো. শাহ্ আলম বাদী হয়ে কচুয়া থানায় নারী ও শিশুনির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্ত শেষে কচুয়া থানার তৎকালীন এসআই মো. নিজাম উদ্দিন ২০১২ সালের ৫ ফ্রেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেন। পিপি আমান বলেন, আদালত ১২ জনের সাক্ষ্য নিয়ে তথ্য-প্রমাণের ভিত্তিতে দুই আসামিকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দিয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *