April 20, 2024
জাতীয়

কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক

প্রায় ১৫ বছর আগের একটি হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কিশোরগঞ্জের একটি আদালত। গতকাল মঙ্গলবার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

রায়ে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানাও করা হয়, যা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাভোগ করতে হবে। জেলার কটিয়াদী উপজেলার আচমিতা গ্রামের মান্নান নামে এক যুবককে হত্যার অভিযোগে তাদের এই দণ্ড হয়। দণ্ডিতরা হলেন কটিয়াদী উপজেলার আচমিতা গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের ছেলে আলীমুদ্দীন ও তার স্ত্রী নূরজাহান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি যজ্ঞেশ্বর রায় মামলার বরাত দিয়ে বলেন, ২০০৪ সালের ৮ অগাস্ট দুপুরে আচমিতা গ্রামে বাড়ির আঙ্গিনায় গাছ কাটাকে কেন্দ্র করে আসামিরা প্রতিবেশী মৃত নূরুজ্জামানের ছেলে মান্নানকে কুপিয়ে ও বল্লম দিয়ে আঘাত করে হত্যা করেন। ঘটনার পরপরই স্থানীয়রা এই স্বামী-স্ত্রীকে ধরে পুলিশে দেয়।

ওইদিনই নিহত মান্নানের মা ফাতেমা খাতুন বাদী হয়ে আলীমুদ্দীন ও নূরজাহানকে আসামি করে কটিয়াদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ৮ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা এসআই রুহুল আমিন এই দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দেন এবং ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগ গঠন করা হয় বলে এপিপি যজ্ঞেশ্বর জানান। আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট অশোক সরকার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *