April 18, 2024
আঞ্চলিক

নগরীতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ: প্রতিবেদক

খুলনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার এ অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

তিনি জানান, অভিযানে নগরীর লবণচরা এলাকায় তদারকি করে সিয়াম ড্রিংকিং ওয়াটারকে বোতলের গায়ে মেয়াদ, মূল্য উল্লেখ না করা এবং বৈধ কাগজ না থাকায় প্রশাসনিক ব্যবস্থায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ব্যাটারির পানির বোতলে মেয়াদ, মূল্য উল্লেখ না করায় কে আর এম ব্যাটারি ওয়াটারকে ২ হাজার টাকা, জিরো পয়েন্ট খুলনায় আরাফা হোটেলকে রান্না ঘরের পরিবেশ নোংরা থাকায় ২ হাজার টাকা এবং হোটেল চুকনগরকে একই অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এ অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পণ্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ  করাসহ  সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *