May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

গুলিবিদ্ধ স্কুলছাত্রী লামিয়ার অস্ত্রোপচার সম্পন্ন, ঠিকাদারের মামলায় গ্রেফতার ৪

দ. প্রতিবেদক
খুলনার সরকারি ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী লামিয়া গুলিবিদ্ধের ৭০ ঘণ্টা পর খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের অর্থোপেডিক্স ও সার্জারি বিভাগের সমন্বয়ে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে খুমেকের উপাধ্যক্ষ ও অর্থোপেডিক্স বিভাগের প্রধান ডাঃ মেহেদী নেওয়াজের নেতৃত্বে সার্জারি বিভাগের চিকিৎসকদের একটি দল এ অস্ত্রোপচার করেন।
তিনি বলেন, এটা একটি জটিল অস্ত্রোপচার। যার কারণে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। এখন সে ঝুঁকিমুক্ত।
গত রবিবার (৩০ আগস্ট) লামিয়ার থ্রি-ডি সিটি স্ক্যান এবং হাই আল্ট্রাসনোগ্রাম পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসকরা অস্ত্রোপচারের এ সিদ্ধান্ত নেন। লামিয়া নগরীর আরাফাত জামে মসজিদ এলাকার মোঃ জামাল হোসেনের মেয়ে।
এদিকে স্কুলছাত্রী লামিয়া গুলিবিদ্ধের ঘটনায় অজ্ঞাত চাঁদাবাজদের বিরুদ্ধে দায়ের করা ঠিকাদার মোঃ ইউসুফ আলীর মামলায় চারজন আসামীকে গ্রেফতার করেছে নগর পুলিশ। রবিবার খুলনা বিভাগের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করায় আসামীদের দ্রুত আটক করা সম্ভব হয়েছে বলে কেএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) কানাই লাল সরকার এ তথ্য জানিয়েছেন।
আটকেরা হলেন- যশোর জেলার কেশবপুর উপজেলার বাসিন্দা মো: মোস্তফা বিশ্বাস ও রাশিদা বেগম দম্পতির সন্তান মোহাম্মদ আবু সাঈদ (২২), বাগেরহাট রামপাল উপজেলার বারুইপাড়া এলাকার মল্লিক আব্দুল হাই ও রাবেয়া বেগম দম্পতির সন্তান মোঃ ইসমাইল মল্লিক (২৭), কয়রা উপজেলার গোগড়ার বাসিন্দা শেখ হাবিবুর রহমান ও রাশিদা খাতুন দম্পতির সন্তান মোঃ মেহেদী হাসান (২১), দৌলতপুর থানার পাবলা কেশবলাল রোড ৫২নং হোল্ডিং বাসিন্দা মোঃ মিজানুর রহমান শেখ ও সুলতানা বেগম দম্পতির সন্তান মোঃ সাইফুল ইসলাম (২৩)।
প্রসঙ্গত, গত ২৮ আগস্ট (শুক্রবার) বেলা সাড়ে ১১টার দিকে ঠিকাদার শেখ ইউসুফ আলীর বাড়ি গিয়েছিল তার মেয়ের প্রেমিক ও তার বন্ধুরা। তাদের পরিচয় পেয়ে ক্ষিপ্ত হয়ে হুমকি দেন ঠিকাদার। পরিস্থিতি খারাপ বুঝে বাড়ির লোকেরা তাদের বের হয়ে যেতে বলেন। তারা বের হতে না হতেই পিস্তল হাতে বেরিয়ে পড়েন ঠিকাদার। পরে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলির শব্দ শুনে পাশের বাড়ির স্কুল পড়ুয়া লামিয়া কৌতুহলবশত ঠিকাদারের বাড়ির সামনে আসে। এ সময় লক্ষ্যভ্রষ্ট হয়ে একটি গুলিবিদ্ধ হয় লামিয়ার বাম পায়ে।
তবে নিজেকে বাঁচাতে ও ঘটনাটি ভিন্ন খাতে নিতে ঠিকাদার মেয়ের প্রেমিক ও প্রেমিকের বন্ধুদের বিরুদ্ধে সদর থানায় চাঁদাবাজির মামলা করেছেন। যার নং-৩৭, তারিখ-২৯/০৮/২০২০। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। ঠিকাদার মামলার এজাহারে উল্লেখ করেন, মিস্ত্রিপাড়া আরাফাত জামে মসজিদের পাশের ঠিকাদার ইউসুফ আলী বাবু খান রোডের সংস্কারের কাজ পেয়েছেন। কিছু দুষ্কৃতকারী এ কাজটির জন্য চাপ দিচ্ছিলেন। দুষ্কৃতকারীরা কাজটা কিনতে চায়। তারা চাঁদা নিতে এলে তিনি তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।
তবে ঠিকাদারের দায়ের করা মামলা ও দাবি করা সব তথ্য মিথ্যা বলে অভিযোগ করেছেন ওই চার যুবকের স্বজনরা। তারা জানিয়েছেন, ঠিকাদার ইউসুফ আলীর মেয়ে রুকাইয়া বানরগাতির সোহরাওয়ার্দী কলেজে পড়েন। রুকাইয়ার সঙ্গে শাহিদ নামে একটি ছেলে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। ঠিকাদার তার পছন্দের ছেলের সঙ্গে মেয়ের বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। মেয়ের মোবাইল ফোনও কেড়ে নিয়েছিলেন তিনি। কয়েকদিন মোবাইল ফোন বন্ধ পেয়ে প্রেমিক শাহেদ তার তিন বন্ধু মেহেদি, ইসমাইল ও সাইফুলকে নিয়ে যান ইউসুফ আলীর বাড়িতে। প্রেমিকা রুকাইয়ার বাবা ঠিকাদার ইউসুফকে তারা র্দীঘদিনের প্রেমের সম্পর্কের কথা খুলে বলেন। এমন সময় ইউসুফ ক্ষিপ্ত হয়ে প্রথমে তাদের গালিগালাজ শুরু করেন। তখন সেখানে উপস্থিত রুকাইয়ার মামা তাদের বের হয়ে যেতে পরামর্শ দেন। তারা বের হয়ে দরজা পর্যন্ত আসার পরে ইউসুফ পিস্তল নিয়ে বের হয়ে গুলি বর্ষণ করে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *