May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় সাংবাদিক পরিচয়ে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, আদালতে মামলা

* পিবিআইকে তদন্তের নির্দেশ

দ. প্রতিবেদক
খুলনায় সাংবাদিক পরিচয়ে এক ব্যবসায়ীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত বাদির অভিযোগ আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার আদালতের বেঞ্চ সহকারি এ বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামিরা অনলাইন টিভি’র সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা চেয়েছেন বলে ওই ব্যবসায়ী জানিয়েছেন।
আদালতে দায়ের হওয়া মামলায় তানজীর, আলামিন, উদয়, মোতালেব, হাসান নামের ৫ জনের নাম ও ব্যবসায়ীকে মুঠোফোনে চাঁদা দাবিকৃত মোবাইল নম্বর উল্লেখ করা হয়। এছাড়া আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ব্যবসায়ীকে নিয়ে কুৎসা ও মানহানীকর প্রচার প্রচারণা চালিয়েছেন।
বাদি মেসার্স শাওন ট্রেডার্স’র মালিক আব্দুল জলিলের অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ আগস্ট থেকে বাদির মুঠোফোনে সাংবাদিক পরিচয়ে ফোন আসে। বাদির সাথে নানা ধরনের অবান্তর কথাবার্তা বলে ওই ব্যক্তি। ২৫ আগস্ট বাদির বাড়িতে ও ২৮ আগস্ট বাদির ব্যবসা প্রতিষ্ঠানে যায় সাংবাদিক পরিচয়ের ওই ব্যক্তিরা। এসময় তারা ব্যবসায়ীর ম্যানেজারের কাছে তাদের মোবাইল নম্বর দিয়ে আসে এবং বলে মালিককে ফোন দিয়ে কথা বলতে। এছাড়া তারা ৫ লাখ টাকা চাঁদা দাবি করে বলেও মামলায় বলা হয়।
বাদির আইনজীবী এড. মেহেদী হাসান জানান, গত ১ লা সেপ্টেম্বর খুলনা মহানগর আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালতের বিজ্ঞ বিচারক মোঃ শাহীদুল ইসলাম শুনানী শেষে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দিয়েছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *