May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মোবাইল টাওয়ারের ব্যাটারী চোর চক্র সক্রিয়

* ট্রাক ও ১৪৪ পিস ব্যাটারীসহ আটক ৪

দ. প্রতিবেদক
খুলনায় মোবাইল টাওয়ারের ব্যাটারী চোর চক্র সক্রিয় হয়ে উঠেছে। বেশ কয়েকটি সিন্ডিকেট খুলনা ও আশপাশ এলাকার মোবাইল নেটওয়ার্ক টাওয়ারের চোরাই ব্যাটারী সংগ্রহ করে খুলনা জেলার আশাপাশ এলাকাসহ যশোর ও ফরিদপুর জেলায় বিক্রয় করে। অথচ এটি আড়ালে থাকলেও ওই চক্রের প্রকাশ্যে থাকে অন্য ব্যবসা। গত মঙ্গলবার সন্ধ্যায় ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা বাজারে খুলনা-যশোর মহাসড়কে মোবাইল নেটওয়ার্ক টাওয়ারের চোরাই ব্যাটারী ও অন্য মালামালসহ ৪ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বুধবার এ ঘটনায় ফুলতলা থানায় মামলা হয়েছে।


জেলা গোয়েন্দা পুলিশের এস আই রাজিউল আমিন জানান, খুলনা পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ (বিপিএম) এর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা, খুলনার ইনচার্জ সেখ কনি মিয়া এর নেতৃত্বে ফুলতলা থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান ডিউটি করা কালীন ১টিট ট্রাক যোগে চোরাই মালামাল নিয়ে যাবে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৪ জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হল- যশোরের অভয়নগরের সিদ্ধিপাশা এলাকার মৃত শামছুর রহমানের ছেলে জিয়াউর রহমান (৪৩), হানিফুর রহমান মোল্যার ছেলে মোঃ আসাদুজ্জামান মোল্যা রনি (৩৫), ফরিদপুরের অম্বিকাপুর এলাকার সিদ্দিক মোল্যার ছেলে নাজিম মোল্যা (২৫) এবং একই এলাকার আইয়ুব খানের ছেলে জুয়েল খান (২৪)। এসময় ট্রাকের মধ্য থেকে ৪৩টি মোবাইল নেটওয়ার্ক টাওয়ারে ব্যবহৃত সাদা রংয়ের ব্যাটারি, ৯০টি পাওডার ব্যবহৃত বিভিন্ন সাইজের ও রঙের ব্যাটারী, ১১টি পানি ব্যবহৃত বিভিন্ন সাইজের ও রঙের ব্যাটারি জব্দ করা হয়।
জেলা ডিবি পুলিশ জানায়, আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, উদ্ধারকৃত ব্যাটারীগুলো চোরাই। তারা দীঘদিন ধরে এ কাজে যুক্ত। আসামীগণ আন্তঃজেলা চোরাই মোবাইল টাওয়ারের চোরাই ব্যাটারী ক্রয়-বিক্রয় দলের সক্রিয় সদস্য। এ সংক্রান্তে জেলা গোয়েন্দা শাখা, খুলনার এসআই রাজিউল আমিন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে ফুলতলা থানায় মামলা দায়ের করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *