May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় জামাল হত্যা মামলার প্রধান আসামীর আদালতে জবানবন্দি

দ. প্রতিবেদক
খুলনার মহেশ্বরপাশা খাদ্য গুদামের সর্দার, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য জামাল হত্যাকাণ্ডের মূল আসামী মো. আমির হোসেন (৩৮) হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক প্রদান করেছেন। এ নিয়ে জামাল হত্যা মামলায় ৪ জন আসামী আদালতে স্বীকারোক্তিমূলক প্রদান করেছেন। আজ বুধবার বিকালে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি)’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) কানাই লাল সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা সোর্সের মাধ্যমে নিশ্চিত হন যে হত্যা মামলার এজাহার নামীয় ১নং আসামী মোঃ আমির হোসেন যশোর জেলায় অভয়নগর থানাধীন নূরবাগ অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে নূরবাগ এলাকা সন্ধ্যা সাড়ে ৬টায় তাকে গ্রেফতার করা হয়। তিনি মহেশ্বরপাশা মুন্সিপাড়া বৌ বাজার এলাকার লাল মিয়ার পুত্র ও খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের লাইন সেক্রেটারী।
তিনি আরও জানান, এ ঘটনায় আমির হোসেন নিজে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বতঃস্পূর্তভাবে স্বীকার করে বুধবার আদালতে বিচারিক জবানবন্দী প্রদান করেছেন। অত্র মামলার ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের চেষ্টা ও মামলার তদন্ত কার্যক্রম অব্যাহত আছে।
পুলিশ কর্মকর্তা কানাই লাল সরকার জানান, গত ১৫ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় দৌলতপুর থানা হত্যা মামলার আসামীদের গ্রেফতার করার উদ্দেশ্য বিশেষ পুলিশী অভিযান পরিচালনা করে দৌলতপুর থানাধীন মহেশ্বরপাশা এলাকা থেকে আসামী মোঃ হিরু (২৪) ও মোঃ বিপ্লব ফকির (২২) কে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ১৬ জুলাই উপরোক্ত এজাহারনামীয় আসামী হিরু এবং বিপ্লবকে আদালতে সোপর্দ করে পুলিশ রিমান্ডের আবেদন করা হয় এবং আসামীদ্বয়ের ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর হয়। গত ১৮ জুলাই হত্যা মামলার এজাহারনামীয় ২নং আসামী হিরু এবং ৩নং আসামী বিপ্লবদ্বয় আদালতে নিজেদের দোষ স্বীকারপূর্বক ফৌজাদারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদান করে। হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা উক্ত আসামীদের জবানবন্দী পর্যালোচনা করে জানতে পারে মামলার ঘটনার সাথে মাসুম এবং মোহন প্রত্যক্ষভাবে জড়িত বিধায় ২০ জুলাই রাত সাড়ে ৮টায় দৌলতপুর থানাধীন মানিকতলা এলাকা হতে মোঃ মাসুম শিয়ালী (২১) কে গ্রেফতার করে এবং আসামী ২১ জুলাই আদালতে স্বেচ্ছায় ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারা মতে স্বীকারক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *