May 7, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ঘোষ ডেয়ারি ও ফার্মেসীসহ ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় দুটি ঘোষ ডেয়ারি, একটি ফার্মেসী ও একটি কসমেটিক্স এর দোকানকে বিভিন্ন অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। বুধবার মহানগরীর সদর ও সোনাডাঙ্গা থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযানে নেতৃত্ব দেন সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।
সদর থানায় তদারকি করে কেডি ঘোষ রোড এ মূল্য তালিকা না থাকা ও ওজনে কারচুপি করায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ৩ হাজার টাকা, সামসুর রহমান রোডে মূল্যবিহীন বিদেশী কসমেটিকস রাখায় জয়ন্ত স্টোরকে ২ হাজার টাকা, ময়লাপোতা মোড়ে মূল্যবিহীন ঔষুধ (ফিজিশিয়ান স্যাম্পল) ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখায় সুমন মেডিসিন কর্ণারকে ২ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
পৃথক আরেকটি অভিযানে নিরালা মোড়ে তদারকি করে মূল্য তালিকা না থাকা ও ঘি এর বোতলে মেয়াদ, মূল্য, ওজন না থাকায় সাতক্ষীরা ভাগ্যকূল ঘোষ ডেয়ারিকে ৩ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি, খুলনা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *