May 3, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়ালো, মৃত্যু ৭৪ জনের

দ. প্রতিবেদক
খুলনা জেলা ও মহানগরীতে গত ১৯ দিনেই ১ হাজারের বেশি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ১৪ জনের। এ নিয়ে ৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুই-তৃতীয়াংশ রোগীই ইতোমধ্যে সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ৭৪ জনের মৃত্যু হয়েছে।
এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৯৫ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৪৭ জনই খুলনা জেলা ও মহানগরীর। শুক্রবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে শুক্রবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৬০টি। এদের মধ্যে মোট ৯৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৪৭ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে সাতক্ষীরার ৩৬ জন, যশোরের ৪ জন, বাগেরহাটের ৪ জন, নড়াইলের ২ জন, পিরোজপুর ও ঝিনাইদহের ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনা জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, খুলনায় গত ২৬ জুলাই সন্ধ্যা পর্যন্ত ৪ হাজার রোগী শনাক্ত হয়েছিলো, মৃত্যু হয় ৬০ জনের। আর গত ১৯ দিনেই ১ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে, এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, শুক্রবার সকাল পর্যন্ত খুলনায় শনাক্ত রোগীর সংখ্যা ছিলো ৪ হাজার ৯৯২ জন। সন্ধ্যায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৯ জনে। এদের মধ্যে মোট ৩ হাজার ৭৫০ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৭৪ জনের।
তিনি আরও জানান, খুলনায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহানগরীতে ৩ হাজার ৯০৭ জন। এছাড়া কয়রা উপজেলায় শনাক্ত হয়েছেন ৬৪ জন। পাইকগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন ১১৬ জন। ডুমুরিয়ায় উপজেলায় শনাক্ত হয়েছেন ১৫৬ জন। ফুলতলা উপজেলায় শনাক্ত হয়েছেন ২০০ জন। দিঘলিয়া উপজেলায় শনাক্ত হয়েছেন ১০৬ জন। তেরখাদা উপজেলায় শনাক্ত হয়েছেন ৫৬ জন। রূপসা উপজেলায় শনাক্ত হয়েছেন ২১০ জন। বটিয়াঘাটা উপজেলায় শনাক্ত হয়েছেন ৪৫ জন। দাকোপ উপজেলায় শনাক্ত হয়েছেন ১৩৪ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *