April 25, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় করোনা আক্রান্ত ১৮৯৫, মৃত্যু ২১ জনের

দ. প্রতিবেদক
খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে তাদের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১০৯ জনই খুলনা জেলা ও মহানগরীর। বাকিদের মধ্যে নড়াইল, কুষ্টিয়া ও সাতক্ষীরার একজন করে রয়েছেন। আজ সোমবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য জানা গেছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুমেকের পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৭১টি। এদের মধ্যে মোট ১১২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১০৯ জন খুলনার। এছাড়া নড়াইল, কুষ্টিয়া ও সাতক্ষীরা জেলার একজন করে রয়েছেন।
খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, এ নিয়ে খুলনায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮৯৫ জনে। এদের মধ্যে মোট ২৫১ জন সুস্থ হয়ে উঠেছেন। আর এখন পর্যন্ত মারা গেছেন ২১ জন।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা সন্ধ্যায় দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, সোমবারের রিপোর্ট পাওয়ার আগ পর্যন্ত খুলনায় করোনা আক্রান্ত ছিলেন ১৭৮৬ জন, নতুন করে ১০৯ জন শনাক্ত হওয়ায় এখন মোট আক্রান্ত ১৮৯৫ জন। এদের মধ্যে ২১ জন মৃত্যুবরণ করেছেন। সুস্থ হয়ে উঠেছেন ২৫১ জন।
তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে ১৪০৩ জন খুলনা মহানগরীর। বাকিদের মধ্যে দাকোপের ৪৬ জন, বটিয়াঘাটার ২৩ জন, রূপসার ৮৪ জন, তেরখাদার ২৯ জন, দিঘলিয়ার ৫৯ জন, ফুলতলার ৬৯ জন, ডুমুরিয়ার ২৯ জন, পাইকগাছায় ১৯ জন ও কয়রায় ১৫ জন রয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *