April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় করোনা রোগীদের জন্য চালু হলো রোটারী অক্সিজেন ব্যাংক

দ. প্রতিবেদক
খুলনায় করোনা রোগীদের অক্সিজেন সংকট দূর করতে এবার মাঠে নামলেন খুলনার রোটারিয়ানরা। বিভিন্ন সেবা কার্যক্রমের পাশাপাশি নামমাত্র মূল্যে করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছে খুলনার ২৪ টি রোটারী ক্লাব। রোটারী ক্লাবের অক্সিজেন ব্যাংক হতে আগামীকাল মঙ্গলবার থেকে অক্সিজেন নিতে পারবেন করোনা আক্রান্তরা।
আজ সোমবার বিকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে রোটারী ক্লাবের অক্সিজেন ব্যাংকের উদ্বোধন হয়। ব্যাংকের উদ্বোধন করেন রোটারী জেলা ৩২৮১ এর গভর্ণর এম খায়রুল আলম।
ব্যাংক প্রকল্পের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মশিউজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জুমের মাধ্যমে অংশ নেন এবং বক্তৃতা করেন, পিডিজি কে,এম জয়নুল আবেদিন, পিডিজি সেলিম রেজা, ডিজিই ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী, ডিজিএন ইঞ্জিনিয়ার এম এ ওহাব, রফিকুল আলম হাসান, টিপু খান, আরিফ জেবতিক, সৈয়দ হাফিজুর রহমান, ডাঃ মোঃ মোস্তফা কামাল, তানজিমা জেসমিন, মাহজাবীন মুবিনা হেমা, খুলনা প্রেসক্লাব সভাপতি এসএম নজরুল ইসলাম, নূর ইসলাম প্রমুখ।
প্রকল্পের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মশিউজ্জামান খান বলেন, খুলনায় করোনা রোগী প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। কিন্তু তাদের চিকিৎসার জন্য অতিব প্রয়োজনীয় অক্সিজেনের প্রচণ্ড ঘাটতি দেখা দিয়েছে। অধিক মূল্য দিয়েও অনেকে অক্সিজেন পাচ্ছেন না। এসব রোগীদের অক্সিজেন সরবরাহ করার জন্য রোটারী ক্লাবগুলো একত্রিত হয়ে অক্সিজেন ব্যাংক করার পরিকল্পনা গ্রহণ করা হয়।
তিনি বলেন, প্রাথমিকভাবে ১০টি সিলিন্ডারের মাধ্যমে ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। যারা অক্সিজেন নিতে আগ্রহী তারা কোন রোটারিয়ান অথবা ওয়ার্ড কাউন্সিলরের সুপারিশ নিয়ে আসলে নাম মাত্রমূল্যে তাদেরকে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হবে। তবে সিলিন্ডারের জন্য সিকিউরিটি দেয়া লাগবে। যা ফেরতযোগ্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং পত্রিকায় ঘোষণা দেয়া হবে কেমন করে অক্সিজেন ব্যাংক থেকে অক্সিজেন পাওয়া যাবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *