May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় অতিরিক্ত দামে স্যাভলন বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় অতিরিক্ত দামে স্যাভলন বিক্রির প্রমাণ পাওয়ায় দৌলতপুরের সংসার নামক একটি ব্যবসায় প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। আজ বুধবার এ জরিমানা করেন সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।
এ বিষয়ে তিনি জানান, সাজ্জাত হোসেন নামে একজন ক্রেতা দৌলতপুর সংসার নামের দোকান থেকে ১০০০ মিলি বোতলের এক বোতল স্যাভলন ক্রয় করেন। যার প্রকৃত দাম ২২০ টাকা হলেও নেয়া হয়েছে ৪৯০ টাকা। ক্রেতা ক্রয় রশিদসহ এ বিষযে লিখিত অভিযোগ করেন। বুধবার শুনানিতে অভিযুক্ত প্রতিষ্ঠান তাদের অপরাধ স্বীকার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারীকে ১ হাজার ২৫০ টাকা প্রদান করা হয়।
এদিকে খুলনা মহানগরীতে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ১১ হাজার টাকা জরিমানা দিয়েছে ভোক্তা অধিদপ্তর। আজ বুধবার অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমে নেতৃত্বে এ অভিয়ান পরিচালনা করা হয়।
এ বিষয়ে তিনি জানান, সদর থানাধীন দোলখোলা বাজারে অভিযান পরিচালনা করে নোংরা পরিবেশ থাকায় নিউ সজিব সেমাইকে ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় বিসমিল্লাহ সুইটসকে ১ হাজার টাকা এবং রূপসা স্ট্যান্ড রোডে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় বাদশা মেডিকেল হলকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন ৩, এপিবিএন ও ক্যাব প্রতিনিধি খুলনা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *