April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার পাঁচ হাসপাতালে করোনা ও উপসর্গে ১৮ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
খুলনার পাঁচটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় ১৪ জন ও করোনা উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা হাসপাতালে ৮ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, খুলনা জেনারেল হাসপাতালে একজন, সিটি মেডিকেল কলেজ হাসপাতালে দু’জন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আটজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় চারজন এবং করোনা উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃতরা হলেন- খুলনা নগরীর রায়পাড়া এলাকার ফজলুল রহমান (৭০), টুটপাড়ার সাহিদা বেগম (৬২), ঝিনাইদহ কোটচাঁদপুরের বজলুল (৬৫) ও একই জেলার পশ্চিমপাতিয়া এলাকার আঃ রহমান (৪৬)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১০৯ জন। যার মধ্যে রেড জোনে ৪২ জন, ইয়ালো জোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১৩জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।
খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন নগরীর দৌলতপুর পাবলার তহমিনা বেগম (৮৪), বাগেরহাটের ফকিরহাটের গাউস শেখ (৬৫) ও নড়াইলের কালিয়ার নয়ন ঘোষ (৩৫)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৬ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নগরীর মহসিন রোডের আবুল বাশার ফারাজী (৫৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছেন ৩৩ জন। এরমধ্যে ১৭ জন পুরুষ ও ১৬ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুইজন রোগীর মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনা নগরীর বাগমারা মেইন রোডের শিখা রানী রায়(৫৫) ও ডুমুরিয়ার শাহপুর থুকড়া আফিয়া খানম (৩৫)। হাসপাতালের করোনা ইউনিটে ৬৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১১ জন। আইসিইউতে ৭ জন এবং এইচডিইউতে ৫ জন ভর্তি রয়েছে।
গাজী মেডিকেল হাসপাতালের সত্বাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার ডুমুরিয়ার পলাশ সরকার (৩৬), নগরীর টুটপাড়ার তরিকুল (৬৩), ধর্মসভা এলাকার স্বপ্না (৪২) ও দৌলতপুরের মাহাবুবা (৪২)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯১ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। আইসিইউতে ৭ জন এবং এইচডিইউতে ৫ জন ভর্তি রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *