April 26, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা বিভাগে একদিনে করোনায় আরও ৪৬ জনের প্রাণহানি

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু। এসময়ে কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৬ জনের। এর আগে রবিবার বিভাগে ৪৫ জনের মৃত্যু এবং ১ হাজার ২৭৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১১ জন, যশোরে ১১ জন, বাগেরহাট ও মেহেরপুরে তিনজন করে; নড়াইল ও মাগুরায় ২ জন করে এবং ঝিনাইদহে একজন মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৮ হাজার ২৪৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ হাজার ৫৮২ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৫৩ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৬৪০ জনের। মারা গেছেন ৫৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮২ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৯১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৮ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২০ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ৮৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৮৮ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৯১৯ জনের। মোট মারা গেছেন ৩২২ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৬৫৩ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯২৫ জন। মোট মারা গেছেন ৮৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১০৩ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮২১ জনের। মোট মারা গেছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৪ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ১৯৪ জন। মোট মারা গেছেন ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৪৭ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৪২১ জনের। মোট মারা গেছেন ৫০৮ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৫২৬ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৭৭০ জন। মোট মারা গেছেন ১৫০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৬৫ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৯৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪৪ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *