April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

আলীম জুট মিলের শ্রমিকদের ন্যায্য দাবি সংসদে তুলে ধরা হবে : এমপি বাদশা

 লাল পতাকা মিছিল, মানববন্ধন ও প্রতিকী গণঅনশনসহ নতুন কর্মসূচি ঘোষণা

ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনার আটরা-শিল্পাঞ্চলের রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিলের অবসায়ন, অবসরকৃত ও বদলী শ্রমিক-কর্মচারীদের বকেয়া সকল পাওনা পরিশোধের দাবীতে খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের উদ্যোগে শ্রমিক জনসভা মঙ্গলবার সকাল ১১টায় মিলের প্রধান গেটে অনুষ্ঠিত হয়।
জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। এসময় তিনি বলেন, ‘আলীম জুট মিলের ন্যায্য দাবি সম্বলিত স্মারকলিপি জাতীয় সংসদে উপস্থাপন করে বাস্তবায়নে সকল পদক্ষেপ গ্রহণ করা হবে। মিলটির শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দাবী আদায়ে প্রয়োজনে রাজপথে কঠোর আন্দোলন সংগ্রামের ডাক দেওয়া হবে।’
তিনি আরও বলেন, ‘একদিকে ব্যক্তিমালিকানা জুট মিলগুলোর মালিকরা তাদের স্বার্থ হাসিল করে মিলগুলো বন্ধ করে দিয়েছে অপরদিকে রাষ্ট্রায়ত্ত জুট মিলগুলোকে রাষ্ট্রীয়ভাবে বন্ধ করে দিয়ে শ্রমিকদেরকে কর্মচ্যুত করে তাদের পাওনা থেকে বঞ্চিত করা হচ্ছে। তিনি অবিলম্বে শ্রমিকদের সকল দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য শ্রম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের আহবান জানান।’
খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ আমিরুল সরদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাবুল রেজার সঞ্চালনায় শ্রমিক জনসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের ওয়াকার্স পাটি কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ এমপি, খুলনা জেলার সভাপতি মিনা মিজানুর রহমান, মহানগর সভাপতি মফিদুল ইসলাম, আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ মনিরুল ইসলাম, জাতীয় শ্রমিক ফেডারেশন খুলনা জেলার সভাপতি মনির আহমেদ।
শ্রমিক জনসভায় বক্তৃতা করে সহ-সভাপতি কমরেড খলিলুর রহমান, থানা সাধারণ সম্পাদক আঃ সাত্তার মোল্যা, আলীম জুট মিলের সাবেক সভাপতি আঃ সালাম জমাদ্দার, সাধারণ সম্পাদক আঃ রশিদ, ফুলতলা থানা ওয়াকার্স পাটির নেতা আঃ মজিদ মোল্যা, জাতীয় শ্রমিক ফেডারেশন থানা কমিটির সদস্য জাকির সরদার, ইউপি সদস্য এস এম বখতিয়ার পারভেজ, মুন্সি হুমাউন কবির, খোকন কুমার নন্দী, আঃ রউফ মোড়ল, কামরুল, আমিরুল, জাহাঙ্গীর, মোঃ ইকবাল হোসেন, আমিরুল হোসেন, কামরুজ্জামান, হাসান আলী, তুহিন প্রমুখ নেতৃবৃন্দ।
শ্রমিক জনসভায় তৃতীয় দফায় নতুন তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচির মধ্যে আগামী ১০ জানুয়ারী রবিবার সকাল ১১টায় খুলনা যশোর মহাসড়কের আটরা শিল্পাঞ্চলে লাল পতাকা মিছিল, ১২ জানুয়ারী মঙ্গলবার বিকাল ৪টায় মিলের প্রধান ফটকের সামনে খুলনা যশোর মহাসড়কে শ্রমিক পরিবার পরিজন নিয়ে মানববন্ধন এবং ১৪ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টায় আলীম জুট মিলের প্রধান গেট চত্ত্বরে প্রতিকী গণঅনশন এবং এর মধ্যে দাবী আদায় না হলে আগামী ১৫ জানুয়ারী চতুর্থ দফায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *