April 23, 2024
জাতীয়

মাগুরায় শিশু পেল পিতৃপরিচয় ধর্ষণে বাবার যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক
ধর্ষণে জন্ম নেওয়া শিশুর পিতৃপরিচয় নিশ্চিত করে মাগুরায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলার একটি আদালত। শিশুটি ২১ বছর পর্যন্ত সরকারি খরচে বড় হবে এবং দণ্ডিত ওই ব্যক্তির সন্তানের পরিচয় বহন করবে।
মহম্মদপুর উপজেলার আট বছর আগের এই ধর্ষণ মামলায় বুধবার মাগুরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রণয় কুমার দাস এ রায় দেন। দণ্ডিত মাসুদ মোল্যা (৪০) মহম্মদপুরের হরিণাডাঙ্গা গ্রামের সিরাজ মোল্যার ছেলে। রায় ঘোষণার সময় মাসুদ আদালতে উপস্থিত ছিলেন। রায়ে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে মাসুদ মোল্যাকে আরও ছয় মাস কারাভেগ করতে হবে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু বক্কার বলেন, ২০১০ সালের ১৩ অক্টোবর রাতে হরিণাডাঙ্গার এক তরুণীর ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে মাসুদ অস্ত্রের মুখে তাকে ধর্ষণ করেন। এরপর মেয়েটি অন্তঃসত্ত¡া হয়ে পড়লে তিনি তাকে বিয়ের প্রতিশ্র“তিও দেন। কিন্তু পরে বিয়ে করতে অস্বীকার করলে ২০১১ সালের ৪ মে মেয়েটি মাগুরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণ দায়ের মামলা করেন।
আইনজীবী আবু বক্কার বলেন, নির্দিষ্ট সময়ে মেয়েটির একটি ছেলে হয় এবং যথারীতি মাসুদ পিতৃত্ব অস্বীকার করেন। বিচার চলাকালে আদালত শিশু ও আসামি মাসুদের ডিএনএ পরীক্ষার আদেশ দেয়। ডিএনএ পরীক্ষায় মাসুদ মোল্যার পিতৃত্ব প্রমাণিত হয়। মামলায় আটজনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *