February 25, 2024
জাতীয়

পুলিশে কালো বিড়াল থাকলে অভিযান সফল হবে না : ইনু

দক্ষিণাঞ্চল ডেস্ক

কিছু রাজনৈতিক নেতা ও অসাধু পুলিশ কর্মকর্তাদের যোগাসাজশে দুর্নীতিবাজরা কাজ বাগিয়ে নিচ্ছে অভিযোগ করে তাদের সবাইকে ধরার আহŸান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

পুলিশ প্রশাসনের ভেতরে ‘কালো বিড়াল’ লুকিয়ে থাকলে সমাজের ভূত-দুর্নীতিবাজদের ধ্বংস করা যাবে না এবং চলমান শুদ্ধি অভিযানও সফল হবে না বলে সতর্ক করেছেন সাবেক এই মন্ত্রী। গতকাল মঙ্গলবার মৎস্য ভবন মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মাদক-দুর্নীতিসহ অপরাধ দমনে চলমান অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার আহŸান জানান তিনি।

ঢাকা মহানগর জাসদের আয়োজনে মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়ার আগে এই সমাবেশে সাংসদ ইনু বলেন, পুলিশ প্রশাসনের দায়িত্ব এখন উন্নয়নের ট্রেন থেকে সমাজের ভূত-দুর্নীতিবাজদের ধরে কারাগারে নিক্ষেপ করা।

শেখ হাসিনার উন্নয়নের ট্রেনে কোনো দুর্নীতিবাজদের জায়গা নেই। যে জার্সিই গায়ে থাকুক পুলিশ কোনো দুর্নীতিবাজকে রেহাই দেবে না। সব দুর্নীতিবাজদেরই জায়গা হবে খালেদার পাশে কারাগারে। নজর রাখতে হবে দুর্নীতিবাজরা পালিয়ে বিদেশে থাকা পলাতক দুর্নীতিবাজ সাজাপ্রাপ্ত তারেকের কাছে না পৌঁছায়।

ক্ষমতসীন দলে ও প্রশাসনের ভেতরেও দুর্নীতিবাজরা লুকিয়ে আছে মন্তব্য করে আওয়ামী লীগের জোট শরিক জাসদ সভাপতি ইনু বলেন, দুর্নীতিবাজরা রাজনৈতিক দলের কিছু নেতা ও পুলিশ প্রশাসনের ভেতরে লুকিয়ে থাকা কিছু কালো বিড়ালের অশুভ সংযোগে শেখ হাসিনার উন্নয়নের ট্রেনে ঢুকে পড়ে। এদের এ অশুভ সংযোগ ছিন্ন করতে হবে।

পুলিশ প্রশাসনের ভেতরে কালো বিড়াল লুকিয়ে থাকলে সমাজের ভূত দুর্নীতিবাজদের ধ্বংস করা যাবে না, চলমান শুদ্ধি অভিযানও সফল হবে না। সমাজের ভূত- দুর্নীতিবাজদের ধ্বংসের পাশাপাশি পুলিশ প্রশাসনের ভেতর লুকোনো কালো বিড়াল-সর্ষের ভূতও তাড়াতে হবে।

সমাবেশ শেষে ঢাকা মহানগর জাসদের একটি প্রতিনিধি দল দুপুরে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে স্মারকলিপি দেন। কমিশনারের পক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার এ স্মারকলিপি গ্রহণ করেন।

ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতারের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক ও জাসদ সহ-সভাপতি মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *