May 13, 2024
আঞ্চলিক

খুলনায় শিশু সুরক্ষায় বিভাগীয় পরামর্শক সভা অনুষ্ঠিত

তথ্য বিবরণী
সুবিধাবঞ্চিত শিশুদের সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণে গতকাল মঙ্গলবার সকালে খুলনায় সিএসএস আভা সেন্টারে একটি বিভাগীয় পরামর্শক সভা অনুষ্ঠিত হয়। জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) এর সহযোগিতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এই পরামর্শক সভার আয়োজন করে। পরামর্শক সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মোঃ আইনুল কবিরের সভাপতিত্বে এই সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ হোসেন আলী খন্দকার এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) মোঃ জিয়াউর রহমান। স্বাগত জানান ইউনিসেফ খুলনার চিফ অব ফিল্ড অফিসের মোঃ কফিল উদ্দিন। সভাশেষে ধন্যবাদ জানান খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।
পরামর্শক সভায় জানানো হয়, প্রকল্পভুক্ত জেলাগুলোতে কিশোর-কিশোরী ক্লাব গঠন করে তাদের সমস্যা চিহ্নিত করে সমাধানের উপায় খুঁজে বের করা হবে এবং তার সমাধানও করা হবে। এর সাথেসাথে জনসাধারণকে শিশুদের অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন প্রচারের মাধ্যমে সচেতন করা হবে। আমাদের দেশে শিশুদের অন্যতম সমস্যা শিশুশ্রম, শিশুপাচার, বাল্যবিয়ে, মাদক, যৌননির্যাতন, অপুষ্টিসহ জলবায়ু পরিবর্তনজনিত শারীরিক সমস্যা। এই সমস্যাগুলো কাটিয়ে উঠতে সকলকে একযোগে কাজ করা প্রয়োজন।
পরামর্শক সভায় প্রশাসন, পুলিশ, শিক্ষা, তথ্য, শিশু, মহিলা বিষয়ক, সমাজসেবাসহ অন্যান্য সরকারি দপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *