May 17, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা মেডিকেলে আরেকজনের করোনা শনাক্ত, বাড়ি বাগেরহাট

দ. প্রতিবেদকখুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর মেশিনে নমুনা পরীক্ষার পর আরও একজনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) ধরা পড়েছে। আক্রান্ত ওই ব্যক্তি (৩৩) বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বাসিন্দা। তিনি করোনাভাইরাস শনাক্ত হওয়া বাগেরহাট জেলার প্রথম ব্যক্তি। আজ মঙ্গলবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, আজ মঙ্গলবার খুমেকের পিসিআর মেশিনে খুলনা বিভাগের মোট ৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের পজেটিভ পাওয়া গেছে। তার বাড়ি বাগেরহাটের জেলাল চিতলমারী উপজেলায়। ওই যুবকের নমুনা বাগেরহাট সিভিল সার্জন অফিস থেকে খুলনায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো।
ডা. মেহেদী নেওয়াজ জানান, এখন পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর মেশিনে খুলনার বিভাগের ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চারজনের শরীরে পজিটিভ পাওয়া গেছে। এরা একজন খুলনার, একজন যশোরের, একজন নড়াইলের ও আজ শনাক্ত ব্যক্তি বাগেরহাটের। এর আগে ঢাকায় নমুনা পরীক্ষার পর চুয়াডাঙ্গায় একজনের করোনা শনাক্ত হয়েছিলো।
সূত্র জানায়, বাগেরহাটের শনাক্ত হওয়া ওই ব্যক্তি মাদারীপুরের একটি মসজিদে ইমামতি করতেন। গত ৫ থেকে ৬ দিন আগে তিনি চিতলমারীতে এসেছেন। তার খুসখুসে কাশির উপসর্গ থাকায় করোনা টেস্ট করা হয়। তিনি এখন বাড়ীতে আছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *