May 19, 2024
আঞ্চলিককরোনালাইফস্টাইল

খুলনায় এসএমএস এর মাধ্যমে চিকিৎসা সেবা শুরু

দ. প্রতিবেদক
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কারোনা ভাইরাসের সংক্রমণের কারণে সারা বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। কমবেশি সকল দেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে। বৈশ্বিক এ সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করায় অন্যান্য দেশের তুলনায় আমরা কম ঝুঁকির মধ্যে ছিলাম। কিন্তু প্রবাস থেকে ফিরে আসা লোকদের অসাবধানতার কারণে আমাদেরও ঝুঁকির মাত্রা ক্রমশ: বাড়ছে।
সিটি মেয়র আজ মঙ্গলবার দুপুরে খুলনা শিশু হাসপাতালে ‘‘প্রোভাইডিং হোম টু হোম ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসেস ইন করোনা ক্রাইসিস থ্রু ডিজিটাল সিস্টেম’’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। করোনা সংক্রমণ প্রতিরোধে ভাইরাসের প্রাদুর্ভাবকালীন শিশুসহ যে কোন বয়সী রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতকল্পে চলমান ‘ঘরে থাকুন-নিরাপদে থাকুন’ কর্মসূচির আওতায় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খুলনা শিশু হাসপাতাল কর্তৃপক্ষ এ কার্যক্রম চালু করেছে।
কর্মসূচির আওতায় ঘরে থেকেই শিশুসহ যে কোন বয়সী রোগী চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন। সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে যে কোন সময়ে নির্ধারিত হটলাইন নম্বরে (০১৭৯৪-৭০১৫৫৫, ০১৭৯৪-৬১১৫৫৫ ও ০১৭০৯-৩১৯৭৬৯) সরাসরি কল অথবা এসএমএস-এর মাধ্যমে যোগাযোগ করলে চিকিৎসাসেবা প্রদান করা হবে। এছাড়া প্রয়োজনে চিকিৎসক রোগীর বাড়িতে গিয়েও সেবা প্রদান করবেন।
সিটি মেয়র সময়োপযোগী এ পদক্ষেপ গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের প্রশংসা করেন এবং চিকিৎসা সেবায় নতুন এ কার্যক্রম দৃষ্টান্ত স্থাপন করবে বলে উল্লেখ করেন।
জেলা প্রশাসক ও খুলনা শিশু হাসপাতাল এডহক কমিটির আহবায়ক মোহাম্মদ হেলাল হোসেন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো: কামরুজ্জামান। এছাড়া খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানাসহ শিশু হাসপাতালের এডহক কমিটির অপরাপর সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *