May 6, 2024
খেলাধুলা

৭ বছর নিষিদ্ধ সাবেক লঙ্কান অ্যানালিস্ট

আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর সাত বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক পারফরম্যান্স অ্যানালিস্ট সনাথ জয়াসুন্দারা।

সোমবার আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, তার বিরুদ্ধে দুটি ধারা ভঙ্গের প্রমাণ পেয়েছে আইসিসির দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনাল। ২.১.৩ ও ২.৪.৭ ধারা ভেঙেছেন জয়াসুন্দারা। ২০১৯ সালের ১১ মে থেকে প্রাথমিকভাবে নিষিদ্ধ তিনি, ওই সময় থেকে এই শাস্তি কার্যকর হবে।

প্রথম ধারা অনুযায়ী জয়াসুন্দারার অপরাধ, আন্তর্জাতিক ম্যাচের ফলাফলে প্রভাব রাখার জন্য তিনি শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রীকে ঘুষ বা উপহার প্রস্তাব করেছিলেন। অন্য ধারা অনুযায়ী তিনি দুর্নীতি বিরোধী ইউনিটের তদন্ত কাজে ব্যাঘাত ঘটান বা বিলম্বিত করেছেন।

আইসিসি ইন্টেগ্রিটি ইউনিটের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘জয়াসুন্দারার একজন মন্ত্রীকে ঘুষ দেওয়ার চেষ্টা গুরুতর অপরাধ। এছাড়া তার অপরাধ লুকানোর চেষ্টা খুবই হতাশাব্যঞ্জক। আমাদের খেলায় কোনও ধরনের দুর্নীতি সহ্য করবো না আমরা এবং আমার দল এই ধরনের কর্মকাণ্ড প্রতিরোধে নিরলস কাজ করে যাবে। কেউ যেন ভুল পথে পা না বাড়ায়, তাদের জন্য দৃষ্টান্তস্বরূপ এই শাস্তি।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *