May 5, 2024
খেলাধুলা

৩ মাস সময় চেয়েছেন ডমিঙ্গো-নান্নুরা, আপত্তি নেই পাপনের

টানা হারের ধাক্কায় বেসামাল বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে চলছে পরীক্ষানিরীক্ষা পর্ব। নতুনদের সুযোগ করে দেওয়ার মাধ্যমে অভিজ্ঞদের অভাব পূরণের চেষ্টা চলছে।

আর এ কাজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ৩ মাস সময় চেয়েছে টিম ম্যানেজমেন্ট। আর রাসেল ডমিঙ্গো-নান্নুদের এই চাওয়া পূরণ করেছেন বিসিবি প্রধান নাজমূল হাসান পাপন।
ঘরের মাটিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারানোর পর অনেক আশা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে একপ্রকার খালি হাতে ফিরেছে টাইগাররা। এরপর ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর দল ও টিম ম্যানেজমেন্ট নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে কোচ রাসেল ডমিঙ্গো ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটির ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে।

টানা ব্যর্থতার মাঝে দলে একের পর এক নতুন খেলোয়াড়কে ডাকা হয়েছে। কিন্তু তাতে ফলাফলের কোনো পরিবর্তন হয়নি। চাপের মুখে তাদের কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্সও মেলেনি। কিন্তু দলের ভবিষ্যতের কথা চিন্তা করে এই পরীক্ষানিরীক্ষার পক্ষেই আছেন পাপন। তিনি বলেন, ‘এখন একটা রূপান্তর হচ্ছে। দল অনেক পরীক্ষানিরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছে। বলেছিলাম, আগামী বছরটা খুব খারাপ যাবে। কারণ আগে আমরা দেশে খেলতাম, এখন বাইরে খেলতে যাব। আগে যাদের সঙ্গে খুব কম খেলা হতো, এখন তাদের সঙ্গে খেলতে হবে। সবাই কঠিন প্রতিপক্ষ। (দলটাকে) অভিজ্ঞ হওয়ার জন্য তো একটু সময় দিতে হবে। ’

দল নিয়ে পরীক্ষানিরীক্ষার জন্য টিম ম্যানেজমেন্টকে সময় দিতে আপত্তি নেই পাপনের। তিনি বলেন, ‘টিম সেটআপের জন্য তো সময় দিতে হবে। নিউজিল্যান্ডে কাকে নামাবে আমি জানি না। আরও অনেক পরিবর্তন আনতে পারে। ওরা (টিম ম্যানেজমেন্ট) ৩ মাস সময় চেয়েছে, এই সময়ে ওদের বিরক্ত করতে চাই না। ওরা যদি পরীক্ষানিরীক্ষা করতে চায় করুক। এতদিন তো সময় দেইনি। আমাদের তো ভবিষ্যতের জন্য দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করতে হবে। তারা যদি তিন মাস সময় চায় আমি না করতে পারি? তাদের চেষ্টা করতে দিন। ’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *