May 18, 2024
আঞ্চলিক

৩৪০ যাত্রী নিয়ে খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছুটলো চিত্রা

দ. প্রতিবেদক

দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে চিত্রা এক্সপ্রেস। গতকাল রবিবার সকাল ৯টায় খুলনা রেলওয়ে স্টেশন থেকে স্বাস্থ্যবিধি মেনে ৩৪০ জন যাত্রী নিয়ে রওনা হয় ট্রেনটি। ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি হয়েছিলো। এর আগে গত ২৫ মার্চ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল।

খুলনা রেলস্টেশনের স্টেশন মাস্টার বুলবুল আহমেদ বলেন, চিত্রা এক্সপ্রেসটি স্বাস্থ্য বিধি মেনে ৩৪০জন যাত্রী নিয়ে সকাল ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ট্রেনটির ধারণ ক্ষমতা ৮৪২ যাত্রী। হ্যান্ড স্যানিটাইজেশন ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ ১৯ দফা নির্দেশনা দিয়ে যাত্রীদের প্রথমবারের মতো ট্রেনে উঠতে হয়েছে। যাত্রার আগে ওয়াশপিটে পরিচ্ছন্নতার পাশাপাশি জীবাণুমুক্ত করা হয় ট্রেনের ভেতর ও বাইরে।

তিনি জানান, রেলওয়ের মেডিকেল টিম, নিরাপত্তা বাহিনী (জিআরপি), রেলওয়ে পুলিশ ও রেলওয়ের টিকিট কালেক্টরা সমন্বিতভাবে যাত্রীদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করছেন। সোমবার সাপ্তাহিক বন্ধ। যার কারণে চিত্রা এক্সপ্রেসটি ওই দিন বদ্ধ থাকবে।

আর খুলনা-চিলাহাটি রুটে রূপসা এক্সপ্রেস ও খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন দুটি ৩ জুন থেকে চলবে। রূপসা এক্সপ্রেস সকাল ৭টা ১০ মিনিটে এবং কপোতাক্ষ এক্সপ্রেস ভোর ৬টা ১৫ মিনিটে ছেড়ে যাবে। সব টিকিট বিক্রি হবে অনলাইন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *