May 4, 2024
জাতীয়

১৪’শ কেজি পেঁয়াজসহ আটক ২

দক্ষিণাঞ্চল ডেস্ক

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) স্বল্প মূল্যে নির্ধারিত স্থানে বিক্রয়ের জন্য সরবরাহ করা পেঁয়াজ মজুদ করে কালোবাজারে বিক্রয়ের সময় দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-২)। আটক দুইজন হলেন- আসাদুজ্জামান (৫৬) ও হুমায়ুন কবির (৪৮)।

গতকাল শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার এলাকায় সিটি করপোরেশন পাকা মার্কেটের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ট্রাকভর্তি ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, ১৩ জানুয়ারি বাংলাদেশ সচিবালয়ের সামনে খোলা বাজারে বিক্রয়ের জন্য টিসিবি থেকে দেড় হাজার কেজি পেঁয়াজ নেয় মেসার্স পিয়ার এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আসাদুজ্জামান ও তার সহযোগীরা নির্ধারিত স্থানে পেঁয়াজ বিক্রি না করে মজুদ করে রাখে। সেসব পেঁয়াজ কারওয়ান বাজারের সামনে কালোবাজারিতে বিক্রয়ের সময় অভিযান চালিয়ে হাতেনাতে দুইজনকে আটক করা হয়।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, টিসিবির গুদাম থেকে ন্যায্য মূল্যে বিক্রয়ের জন্য উত্তোলন করা পেঁয়াজ মজুদ করে কালোবাজারির মাধ্যমে বিক্রয় সময় ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজসহ দুইজনকে আটক করা হয়েছে। বেশি লাভের আশায় খোলাবাজারের পেঁয়াজ মজুদ করে বাজার অস্থিতিশীল করে রাষ্ট্র ও সরকারকে বিব্রত করায় তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *