May 18, 2024
জাতীয়

সেন্টমার্টিনে আরও এক নারীর মরদেহ উদ্ধার

দক্ষিণাঞ্চল ডেস্ক

বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় সেন্টমার্টিনে ভাসমান অবস্থায় আরও এক নারীর লাশ উদ্ধার করেছেন কোস্ট গার্ড সদস্যরা। গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের দক্ষিণ দিক থেকে লাশটি উদ্ধার করা হয়। তার অনুমানিক বয়স ৪৫ হবে। এ নিয়ে মোট উদ্ধার লাশের সংখ্যা হলো ১৬। টেকনাফ কোস্টগার্ডের কমান্ডার লেফটেন্যান্ট রাহাত ইমতিয়াজ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘সাগর থেকে আরও একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে এর আগে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের মৃতদেহসহ ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। তখন থেকে নিখোঁজদের সন্ধানে কোস্ট গার্ড সদস্যরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। এছাড়া নৌ-বাহিনীও এই অভিযানে অংশ নিয়েছে।’

প্রসঙ্গত, গত (১১ ফেব্রæয়ারি) রাতে টেকনাফের নোয়াখালীয়াপাড়া সাগর উপকূল হয়ে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ১৩৮জন যাত্রীবাহী একটি ট্রলার সেন্টমার্টিনের দক্ষিণে কোরালের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। এতে ১৫ জন রোহিঙ্গার মৃত্যু হয়। এই ঘটনায় ১৯ জন দালালকে অভিযুক্ত করে থানায় একটি মামলায় দায়ের করা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার কারাগারে প্রেরণ করে পুলিশ।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *