May 18, 2024
আঞ্চলিক

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস

 

খবর বিজ্ঞপ্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্ধারিত কর্তৃপক্ষ এবং বাংলাদেশ নির্বাচন কমিশনসহ দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত বিভিন্ন দেশ এবং সংস্থা কর্তৃক অনুমোদিত মানবাধিকার সংগঠন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার উদ্যোগে ৭৩ তম বিশ^ মানবাধিকার দিবস উপলক্ষ্যে ‘সমাজে শান্তির অগ্রগতি ও ভবিষ্যত প্রজন্মের জন্য ন্যায়পরায়ণ সমাজ গঠন’ শীর্ষক এক আলোচনা সভা গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে তিন টায় খুলনা প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

সংগঠনের নগর শাখার সিনিয়র সহ-সভাপতি ও আয়োজন কমিটির আহবায়ক আলহাজ¦ গাজী আলাউদ্দিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার ভার্চুয়ালি উদ্বোধন করেন কেন্দ্রীয় মহাসচিব আলহাজ¦ অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে নির্ধারিত বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহণ করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয়, খুলনার প্রকল্প পরিচালক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. তুহিন রায় এবং খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস. এম. জাহিদ হোসেন।

ফাউন্ডেশনের নগর সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু’র উপস্থাপনায় পবিত্র গ্রন্থ থেকে তেলাওয়াত ও পাঠ এবং সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত ভিডিও উপস্থাপন করা হয়। আলোচকবৃন্দ অন্যায়কে বর্জন করা এবং সর্বস্তরে ন্যায় প্রতিষ্ঠায় মানবাধিকার কর্মীদের কার্যকর ভ‚মিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন উপদেষ্টা এস. এম. শাহনওয়াজ আলী, সহ-সভাপতি আলহাজ¦ রোটাঃ সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, শেখ মোঃ নাসির উদ্দিন ও আব্দুস সালাম শিমুল, আয়োজন কমিটির সদস্য সচিব মোঃ আজিজুল হক, এস কে রানা আহমেদ, বিমল মল্লিক, মোঃ বদিউজ্জামান লাবলু, হাসানুর রহমান তানজির, ইসরাত জাহান জিনাত, হুমায়ন কবির বালী, মোঃ মনির হোসেন, মোঃ রকিব উদ্দিন মোল্ল্যা, বিপ্লব কান্তি দাস, শায়খুল ইসলাম বিন হাসান, অসীম কুমার বিশ^াস, কাজী আব্দুল মান্নান, সোহাগ হোসেন, মোঃ ইউনুস সানা, ইলিয়াছ হোসেন লাবু, মানসুরা তুলি, এম হানিফ হোসেন, নিজাম উদ্দিন মোল্লা রাজীব, মোঃ শাহীন আলম বাবু প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি আলহাজ¦ রোটাঃ সরদার আবু তাহের সিটি কর্পোরেশনে দীর্ঘ কর্মজীবন শেষে অবসর গ্রহণ করায় সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সংগঠনের সভাপতি মোঃ নজরুল ইসলামের ভাইয়ের আশু সুস্থতা কামনা কর হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *