May 18, 2024
আঞ্চলিক

খুলনা মহানগর ও জেলা বিএনপির আংশিক আহবায়ক কমিটি ঘোষণা

 

 

নেতৃত্বে মনা-এজাজ, বাদ পড়েছেন মঞ্জু-মনি

 

দ. প্রতিবেদক

খুলনায় বিএনপির মহানগর ও জেলা আংশিক কমিটি গঠনে চমক দিয়েছে কেন্দ্রীয় কমিটি। জেলা সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা ফিরেছেন মহানগর কমিটির আহŸায়ক পদে। আর জেলার সাধারণ সম্পাদক আমির এজাজ খানকে করা হয়েছে জেলা কমিটির আহŸায়ক। তবে সবচেয়ে বড় চমক হচ্ছে দুই কমিটির কোনটিতে রাখা হয়নি মহানগর সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু এবং সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনিকে।

গতকাল বৃহস্পতিবার দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে খুলনা জেলা মহানগরসহ তিনটি ইউনিট এর আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরমধ্যে খুলনা মহানগরীতে এস এম শফিকুল আলম মনাকে আহবায়ক, তরিকুল ইসলাম জহিরকে যুগ্ম আহŸায়ক ও শফিকুর ইসলাম তুহিনকে সদস্য সচিব করা হয়। জেলা কমিটির আহŸায়ক হয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান। যুগ্ম আহŸায়ক হোসেন বাবু ও সদস্য সচিব হয়েছেন মনিরুল হাসান বাপ্পী।

এদিকে কমিটির ঘোষণার খবরে খুলনায় নজরুল ইসলাম মঞ্জু বিরোধী বলে পরিচিত অংশ উচ্ছ¡াস প্রকাশ করেছে। তারা এ কমিটিকে তাঁদের দীর্ঘদিনের প্রত্যাশিত বলে অভিহিত করেছেন। তবে মঞ্জু সমর্থকরা বলেছেন, নজরুল ইসলাম মঞ্জু কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে খুলনার বিভাগের ১০টি জেলার সাংগঠনিক দায়িত্ব পালন করছেন। তাঁর অভিমত ছাড়া কমিটি ঘোষণা হয়নি। তাছাড়া আহবায়ক কমিটির আহবায়ক আগামী কমিটিতে থাকতে পারবেন না বলে দলীয় সিদ্ধান্ত রয়েছে। দলের মধ্যে মতবিরোধ সৃষ্টি করলে দল ক্ষতিগ্রস্ত হবে। সকলকে দলের সিদ্ধান্ত মানতে হবে।

নেতাকর্মীদের উচ্ছ¡াস : দুপুরে কমিটি ঘোষণার বিষয়টি নেতাকর্মীরা অবগত হন। দীর্ঘ ১২ বছর পর মহানগর বিএনপির আহবায়ক কমিটি আসায় উচ্ছাসে ফেটে পড়েন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। নতুন নেতৃত্বের মাধ্যমে খুলনা বিএনপি আরো ঐক্যবদ্ধ ও গতিশীল হবে বলে তারা আশা প্রকাশ করেন। ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যম শুভেচ্ছা বার্তা বিনিময় চলে।

সন্ধ্যায় নতুন কমিটির নেতৃবৃন্দ বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু এবং সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনি’র বাসভবনে যান এবং তাদের সাথে মতবিনিময় করেন।

এরপর তারা কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে আসেন। আগেই সেখানে নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত হন। বৈরী আবহাওয়া ও লাগাতার বৃষ্টিতে ভিজে অপেক্ষায় থাকেন তারা। ৭টার দিকে নতুন কমিটির নেতারা কার্যালয়ে এসে হাজির হলে করতালিতে ও শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে ওঠে এলাকা।

এ সময় বক্তব্য রাখেন নগর আহবায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, নগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, ১ম যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির ও জেলা সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী।

নবঘোষিত কমিটির মাধ্যমে তৃণমূলের নেতাকর্মীদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটেছে উল্লেখ করে নেতারা বলেন, সবাইকে নিয়ে আমরা আগামীর পথ চলবো। নতুন কমিটি ঘোষণা করায় বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

বক্তৃতা শেষে অসুস্থ বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দেশনেত্রীর গুরুতর অসুস্থতা ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পূর্ব ঘোষণা অনুযায়ী এ সময় ফুলেল শুভেচ্ছা বিনিময় বা মিষ্টিমুখ পর্ব হয়নি।

এ সময় সদ্য সাবেক মহানগর ও জেলা বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, জুলফিকার আলী জুলু, সাইফুর রহমান মিন্টু, আজিজুল হাসান দুলু, কামরুজ্জামান টুকু, মেজবাউল আলম, শাহিনুল ইসলাম পাখি, আজিজা খানম এলিজা, মুর্শিদ কামাল, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, হাফিজুর রহমান, মো: মাসুদ পারভেজ বাবু, ইলিয়াস মল্লিক, কে এম হুমায়ুন কবির, অ্যাডভোকেট তৌহিদুর রহমান চৌধুরী তুষার, আব্দুল আজিজ সুমন, মোল্লা সাইফুর রহমান, রকিব মল্রিক, আলতাফ মোল্লা, মশিউর রহমান যাদু, রফিকুল ইসলাম বাবু, শেখ ইমাম হোসেন, চৌধুরী ফখরুল ইসলাম বুলু, হাবিবুর রহমান হাবিব।

যুবদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব হাসান পিয়ারু, শফিকুল ইসলাম হোসেন, শামীম কবির, নাজমুল হুদা সাগর, ইবাদুল হক রুবায়েদ, কাজী নেহিবুল হাসান নেহিম। স্বেচ্ছাসেবক দল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন তৈয়েবুর রহমান, মো: ফারুক হিল্টন, আতাউর রহমান রুনু, শফিকুল ইসলাম শাহিন, আনোয়ার হোসেন আনো, ইউসুফ মোল্লা, মুনতাসির আল মামুন, সাইফুল ইসলাম মল্লিক, খাযরুজ্জামান সজীব, মহিদুল ইসলাম, জাহিদুল ইসলাম বাচ্চু, কামরুল ইসলাম।

ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিযাক আহমেদ ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, মো: তাজিম বিশ^াস, হেলাল আহমেদ সুমন। মহিলা দল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুন নাহার লিপি, নাসরিন হক শ্রাবণী, লুবনা ইয়াসমিন, পাপিয়া রহমান পারুল, লাভলী

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *