May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

সাবেক এমপি শেখ সহিদুর রহমান আর নেই : বিভিন্ন মহলের শোক

খবর বিজ্ঞপ্তি
খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান, শেখ সহিদুর রহমান (৭৫) বার্ধক্যজনিত কারণে রবিবার সকাল সাড়ে ৬টায় নগরীর খুলনা ক্লিনিকে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ১ পুত্র, ১ কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা বাদ আছর দিঘলিয়া উপজেলার দেয়াড়া কোহিনূর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তিনি সেনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, দিঘলিয়া সদর ইউনিয়নের একাধিকবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য, দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামের কৃতি সন্তান, বর্ষীয়ান রাজনীতিবিদ ও সমাজ সেবক ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
জেলা আ’লীগ : খুলনা ৪ আসনের সাবেক সংসদ সদস্য, ১৪ দলের দিঘলিয়া উপজেলার সদস্য সচিব, শিক্ষক নেতা শেখ সাঈদুর রহমানের জানাজা নামাজে অংশ নেন এবং তাঁর কফিনে ফুলের শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। জেলা শাখার সভাপতি শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী এর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, সাংগঠনিক সম্পাদক এস এস খালেদীন রশিদী সুকর্ন, দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি, সদস্য মোঃ জামিল খান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো: আবু হানিফ, বর্তমান সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন, মাহাফুজুর রহমান সোহাগ, বিধান চন্দ্র রায়, তালিউর রহমান সানি, মো: মারুফ হোসাইন, মৃণাল কান্তি বাছাড়, তাপস জোয়ার্দার, বাধন হালদার, শেখ মো: রাসেল, রকিবুল ইসলাম সুমন, আব্দুর রহমান, ফাইমিন সরদার, ইসমাইল মৃধা ইমন, হৃদয়। এছাড়া খুলনা জেলা পরিষদ ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুর ইসলাম বন্দ, দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, কাউন্সিলর মোহাম্মদ আলী, নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, বিভিন্ন শিক্ষা, সামাজিক, ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে সাবেক সংসদ সদস্য শেখ সাঈদুর রহমান এর মৃত্যুতে গভীর শোক, শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।
ওয়ার্কার্স পার্টি : বেলা ১২টায় দিঘলিয়ার দেয়াড়াস্থ নিজ বাড়িতে তাঁকে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে শেষ সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদন পর্বে পার্টির কাস্তে হাতুড়ি খঁচিত লাল পতাকা মরদেহে আচ্ছাদিত করে প্রয়াত কমরেডের প্রতি রেড স্যালুট প্রদান করা হয়। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি এড. মিনা মিজানুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য দিপংকর সাহা দিপু, কেন্দ্রীয় সদস্য ও জেলা সাধারণ সম্পাদক কমরেড আনসার আলী মোল্লা, কেন্দ্রীয় সদস্য ও সাতক্ষীরা জেলার সভাপতি মহিবুল্লাহ মোড়ল, কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য ও নগর সভাপতি শেখ মফিদুল ইসলাম।
জেলা ও মহানগর কমিটির পক্ষে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জানান নগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ফারুখ-উল ইসলাম, দেলোয়ার উদ্দিন দিলু, খলিলুর রহমান, আব্দুস সাত্তার মোল্লা, অজয় দে, মনির হোসেন, আরিফুজ্জামান বাবলু, বাবুল আখতার, হোসেন আলী, শেখ সেলিম আখতার স্বপন, আরিফুর রহমান বিপ্লব, লতিফ মহলদার, নূরে আলম, খায়রুল বাশার, লাকী বেগম, সিরাজ সিকদার।
বাম গণতান্ত্রিক জোট : তাঁর মৃত্যু সংবাদ পেয়ে দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামের বাড়িতে যান বাম গণতান্ত্রিক জোট ও গণসংহতি আন্দোলন, খুলনা জেলার সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল, সিপিবি’র কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, মোস্তফা খালিদ খসরু, আনিসুর রহমান মিঠু, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু। তাঁরা প্রয়াতের প্রতি পুষ্প স্তবক প্রদান করে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। অপরদিকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য শেখ সহিদুর রহমানের মৃত্যুত গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাম গণতান্ত্রিক জোট ও গণসংহতি আন্দোলন খুলনা মুনীর চৌধুরী সোহেল, ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, বাসদ’র জনার্দন দত্ত নাণ্টু, মোজাম্মেল হক খান, ডাঃ সমরেশ রায়, সম্পাদকমণ্ডলীর সদস্য মোস্তফা খালিদ খসরু প্রমুখ।
দিঘলিয়া প্রেসক্লাব : গভীর শোক ও শোকাহত পরিবার বর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি প্রদান করেন দিঘলিয়া প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাস মূর্শেদী, দিঘলিয়া প্রেস ক্লাবের উপদেষ্টা ও উপজেলা আ’লীগের সভাপতি খান নজরুল ইসলাম, চ্যানেল-২৪ এর ব্যুরো প্রধান মোঃ মামুন রেজা, প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, সহ-সভাপতি ফরহাদ কাদির, সাধারণ সম্পাদক মল্লিক মোকসুদুর রহমান খোকন, এস এম রফিকুল ইসলাম বাবু, মোঃ শামীম হক, মোঃ হাবিবুর রহমান মল্লিক, মোঃ আরিফুল ইসলাম হাসান, এস এম শামীম, মোঃ সহিদুল ইসলাম, মোঃ জামাল হোসেন, গাজী জামসেদুল ইসলাম সৌরভ, মোঃ আশরাফ হোসেন, ওয়াছিক উল্লাহ হোসাইনী রাজীব, কে এম আসাদুজ্জামান, মোঃ মনিরুল ইসলাম মোড়ল, কিশোর কুমার দে, মোঃ সালাউদ্দিন মোল্যা প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *