May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

খুবিতে সকল বর্ষের প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের প্রস্তুতি পর্যালোচনা

আইকিউএসি’র তিনদিনব্যাপী ওয়ার্কশপের উদ্বোধন

খবর বিজ্ঞপ্তি
খুলনা বিশ্ববিদ্যালয়ে আগামী ১২ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির সকল বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা গ্রহণের প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে রবিবার বেলা ২টা ৩০ মিনিটে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে উপাচার্যের সাথে ডিন, ডিসিপ্লিন প্রধানদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), বিভিন্ন ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক (চলতি দায়িত্ব) উপস্থিত ছিলেন। সভায় উক্ত পরীক্ষা গ্রহণের লক্ষ্যে যাবতীয় টেকনিক্যাল ও অন্যান্য দিক নিয়ে আলোচনা করে বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এর আগে সকাল সাড়ে ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ড্রাফটিং এ ফান্ডেড প্রজেক্ট প্রোপোজাল শীর্ষক তিনদিনব্যাপী ওয়ার্কশপ ওয়েবিনারে উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে ওয়ার্কশপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি তিনদিনব্যাপী এই ওয়ার্কশপের মাধ্যমে অংশগ্রহণকারী শিক্ষকবৃন্দ এ বিষয়ে ধারণা/অভিজ্ঞতা লাভ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এবং এ ধরনের একটি গুরুত্বপূর্ণ ওয়ার্কশপ আয়োজনের জন্য আইকিউএসিকে ধন্যবাদ জানান।
আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান এর সভাপতিত্বে ওয়ার্কশপে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ জিয়াউল হায়দার। ওয়ার্কশপের প্রথম দিনে বিষয়ভিত্তিক আলোচনা করেন অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. নাসিফ আহসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র উপ-রেজিস্ট্রার নুরুল ইসলাম সিদ্দিকী। কর্মশালায় খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ৫৮ জন শিক্ষক অংশগ্রহণ করছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *