May 4, 2024
জাতীয়

সহকর্মীর বিরুদ্ধে রাবি শিক্ষকের হত্যাচেষ্টা মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক

সহকর্মীর বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগর। তিনি একই বিভাগের অধ্যাপক খাইরুল ইসলামকে আসামি করে নগরীর মতিহার থানায় এ মামলা দায়ের করেছেন।

গতকাল শুক্রবার বিকেলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ এ তথ্য নিশ্চিত করেন। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, সহকর্মীর বিরুদ্ধে অধ্যাপক মু. আলী আসগর দন্ডবিধির ৩২৩, ৩০৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অধ্যাপক মু. আলী আসগর গত বছরের আগস্ট মাসে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করেছি। একই বিভাগের অধ্যাপক মো. খাইরুল ইসলাম গত ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ওই রিট প্রত্যাহার না করলে তার ক্ষতি করবেন বলে হুমকি দেন। এ বিষয়ে তিনি মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। গত ১২ ফেব্রæয়ারি তিনি কৃষি অনুষদের অফিসে এক কর্মচারীর মাধ্যমে ফটোকপি করাচ্ছিলেন। এসময় অধ্যাপক খাইরুল ইসলাম তাকে হত্যার উদ্দ্যেশ্যে সজোরে মাথায় ঘুষি ও ধাক্কা দেন। ফলে তিনি মাথায় আঘাত পেয়ে মাটিয়ে লুটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন।

বুধবার (১২ ফেব্রæয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অফিসে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগরকে বিভাগের আরেক অধ্যাপক খাইরুল ইসলাম ধাক্কা দিয়ে ফেলে দেন বলে অভিযোগ উঠে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *