April 18, 2024
খেলাধুলা

সম্পন্ন হলো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সম্পন্ন হলো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২’।

ভোর ৫.৩০ মিনিটে হাফ এবং ফুল ম্যারাথনের উদ্বোধন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, বিশেষ অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বেলা সাড়ে ১১টায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আসরে ফুল ম্যারাথনে এলিট শ্রেণি থেকে ছেলেদের মধ্যে গোল্ড মেডেল পান কেনিয়ার ভিনসেন্ট কিপসাঙ্গ রোনো। আর ফুল ম্যারাথনে নারী বিভাগের এলিট শ্রেণিতে বিজয়ীর হাসি হাসেন ইথিওপিয়ার মুলিয়ে দেকেবো।

ফুল ম্যারাথনে বাংলাদেশ ক্যাটাগরিতে ছেলেদের মধ্যে প্রথম হন মো. আসিফ বিশ্বাস। মেয়েদের ক্যাটাগরিতে গোল্ড পেয়েছেন পাপিয়া খাতুন।

সাফে ফুল ম্যারাথনের ছেলেদের বিভাগে বিজয়ী হন ভারতের বুগাথা স্রিনভ।

এর আগে সোমবার (১০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় আর্মি স্টেডিয়াম থেকে শুরু হওয়া আসরটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চতুর্দিক ঘুরে হাতিরঝিলেই শেষ হয়।

ম্যারাথনে অংশগ্রহণকারী দেশগুলোর তালিকায় রয়েছে- মরক্কো, কেনিয়া, ইউক্রেন, ইথিওপিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, মেক্সিকো, ফ্রান্স, স্পেন, ইতালি, বাহরাইন ও আলজেরিয়া। সাফ দেশগুলোর মধ্যে ভারত, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কার ৩০ জন ফুল ম্যারাথনে অংশ নেন।

ম্যারাথনের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধান উপদেষ্টা বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এই আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগী হিসেবে আছে আর্মি স্পোর্টস কন্ট্রোল বোর্ড, ট্রাস্ট ইনোভেশন লিমিটেড এবং নেটওয়ার্ল্ড বাংলাদেশ লিমিটেড। টেকনিক্যাল সহযোগী হিসেবে  দায়িত্ব পালন করছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন।

আসরটিতে গোল্ড স্পন্সর হিসেবে ছিল ট্রাস্ট ব্যাংক ও বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর এর হেড অব পাবলিক রিলেশনস মেজর (অব) শেখ মোহাম্মদ মিজানুর রহমান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *