May 20, 2024
আঞ্চলিক

শেখ হাসিনার নেতৃত্বে দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে : মেয়র

 

সদর ও সোনাডাঙ্গা থানা মহিলা আ’লীগের আলোচনা সভা

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু তাঁর সারা জীবনে জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন এবং লাঞ্ছনা সহ্য করেছেন কিন্তু বাঙালির অধিকার আদায়ে অন্যায়ের সাথে কোনো আপোষ করেননি। তিনি গতকাল বুধবার বিকাল ৪টায় শঙ্খমার্কেটস্থ দলীয় কার্যালয়ে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে সদর ও সোনাডাঙ্গা থানা মহিলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে পাকিস্তানের শাসন-শোষণ, জুলুম-অত্যাচার, নির্যাতন এবং সকল বৈষম্য থেকে মুক্তি দিয়ে তাদের অধিকার আদায়ে সারা জীবন ত্যাগ স্বীকার করেছেন। ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে পুরো জাতিকে ঐক্যবদ্ধ করে দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন। তিনি নিজে অত্যাচারিত, নির্যাতিত ও লাঞ্চিত হয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু বাঙালির অধিকার আদায়ে মৃত্যুর মুখোমুখি হয়েও আপোষ করেননি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ ২০০০ সালের মধ্যেই উন্নত দেশে পরিণত হতো। কিন্তু ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে মূলত বাংলাদেশের স্বপ্নকেই ধ্বংস করা হয়েছে। পাকিস্তানের প্রেতাত্মা এবং যারা ২৫ বছরের শাসন শোষণ করেছে তারা আবার দেশকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। যত ষড়যন্ত্রই করা হোক না কেন ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে বলেও জানান তিনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর মহিলা আ’লীগের সভাপতি অধ্যাপিকা হোসনেয়ারা রুনু। সভায় সভাপতিত্ব করেন সদর থানা মহিলা আ’লীগের সভাপতি পারভিন ইলিয়াস। সভা পরিচালনা করেন যথাক্রমে সদর ও সোনাডাঙ্গা থানা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরিনা রহমান বিউটি ও নূর জাহান রুমি।

সভায় আরও বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন মহিলা আ’লীগের নেত্রী সুলতানা রহমান শিল্পি, আঞ্জুমান আরা, খাদিজা কবির তুলি, মাসুনয়ারা জাকির খুকুমনি, বলাকা রায়, কাউন্সিলর মাহমুদা বেগম, কাউন্সিলর কনিকা সাহা, কাউন্সিলর রেক্সনা কালাম লিলি, শবনম সাবা, নাজনিন বিউটি, ফারহানা হক বপি, হোসনেয়ারা ইকবাল, রেনুয়া বেগম, রাশিদা হক মুক্তা, রিতা আলম, শাহনুর বেগম, হাসিনা চৌধুরী, রেজয়ানা প্রধান, কবিতা ওজি, মাকসুদা খানম পাখি, সুপ্তি হাসান, রেখা হাসান, উর্মিলা নন্দী, কবিতা আহম্মেদ, আজমা বেগম, হেনা আলমগীর, শিরিনা, আফরোজা হক কহিনুর, মরিয়ম ইরানী বেগম, মুনজিলা আখতার লিমা, দিপা বিশ^াস, রেহেনা পারভিন মনি, বাবলি বেগম, শিউলি আখতার মিমা, মোতার বেগম প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *