May 3, 2024
আঞ্চলিক

শিক্ষিতের পাশাপাশি বাস্তবে প্রশিক্ষিত হতে হবে : বিভাগীয় কমিশনার

 

বটিয়াঘাটা প্রতিনিধি

খুলনার বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি বলেছেন, যে কোন উৎপাদনের সাথে সম্পৃক্ত থাকলে মন ও মানসিকতা ভালো থাকে। শুধুমাত্র  শিক্ষিত হলেই যে উদ্যেক্তা হওয়া যায় ধারণাটি ঠিক নয়। শিক্ষিতের পাশাপাশি বাস্তবে প্রশিক্ষিত হতে হবে। পৃথিবীতে যত ধরনের উদ্যেক্তা আছে তারা চ্যালেঞ্জ গ্রহণ করেই আজ বড় বড় উদ্যেক্তা হয়েছে। অকৃতকার্য হতে পারি এমনি আশঙ্কা ও মানসিকতা তৈরি করে হাতে-কলমে শিক্ষা নিয়ে উৎপাদনে এগিয়ে আসতে হবে। সফলতা ধরা দেবেই।

তিনি গতকাল বুধবার সকাল সাড়ে নয়টায় বটিয়াঘাটা উপজেলা প্রাণিসম্পদ প্রশিক্ষণ হলরুমে খুলনা শহরে এডমিনিস্ট্রেটিভ কনভেশন সেন্টার নির্মাণ প্রকল্পের আয়োজনে অপ্রচলিত পোল্ট্রি পালন ও বাজারজাতকরণ বিষয়ক ৬ দিনব্যাপী নানান উদ্যেক্তাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বঙ্কিম কুমার হালদার এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের বিভাগীয় পরিচালক ডাঃ সুখেন্দু শেখর গায়েন, চলতি দ্বায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিঃ জেলা প্রশাসক মোঃ ইউসুফ আলী, প্রকল্পের প্রকল্প পটিচালক আবু সায়েদ মোঃ মঞ্জুর মোর্শেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী, কৃষি কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাকার, সাংবাদিক পরিতোষ রায়, শাওন হাওলাদার, এস এম এ ভুট্টো, পরাগ গাইন প্রমুখ।

এর পূর্বে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পরিদর্শন করেন। পরে তিনি জলমা ইউনিয়ন তহশিল অফিস ও উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিস এবং কৃষি বিভাগের তত্ত¡াবধানে মাইলমারা এলাকায় চুঁই ঝালের চাষ পরিদর্শন করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *