April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

লকডাউনের মধ্যেও মহেশ্বরপাশা খাদ্য গুদাম শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ফুলবাড়ীগেট প্রতিনিধি
লকডাউনের মধ্যেও খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করেছে খাদ্যগুদাম শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে খুলনার মহেশ্বরপাশা সিএসডি খাদ্য গুদামের ব্যবস্থাপক মোকলেছ আলামিনকে প্রত্যাহারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শ্রমিকরা। এসময় শ্রমিকরা সিএসডি খাদ্য গুদামে মালামাল লোড-আনলোড বন্ধ রেখে অবেরোধ কর্মসূচি পালন করে। পরে পুলিশ ও খাদ্যগুদামের উর্দ্ধতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মহেশ্বরপাশা সিএসডি খাদ্য গুদাম ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক এসএম শাহআলম জানান, মহেশ্বরপাশা সিএসডি গুদামের ব্যবস্থাপকের বিভিন্ন অনিয়মের তদন্ত প্রতিবেদনের আলোকে ২৮ মার্চ তাকে অন্যত্র বদলী করা হয়। কিন্তু বদলীর ঐ আদেশ স্থগিত করতে তিনি লবিং শুরু করেছে বলে শ্রমিকরা জানায়। শ্রমিকদের তুচ্ছ ঘটনার কারণে অনেক শ্রমিককে বরখাস্ত ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় ব্যবস্থাপকের ওপর শ্রমিকরা ক্ষিপ্ত। ফলে বদলি স্থগিতের প্রচেষ্টার বিষয়টি জানাজানি হলে শ্রমিকদের ভিতর চরম উত্তেজনা ও ক্ষোভের সৃষ্টি হয়। খাদ্যশস্য লোড-আনলোডে ট্রাক প্রতি চাঁদা দাবী, অনিয়ম, শ্রমিক বরখাস্ত ও মামলার কারণে গতকাল মঙ্গলবার দুপুরে ক্ষুব্ধ শ্রমিকরা ডকডাউনের মধ্যেও সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে।
এসময় খুলনা-যশোর মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। সড়কে ব্যারিকেড দেওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় আধাঘন্টা শ্রমিকরা এ বিক্ষোভ কর্মসূচি পালন করে। পরে সড়ক অবরোধের সংবাদ পেয়ে খুলনা আঞ্চলিক খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ব্যবস্থাপকের বদলির আদেশ কার্যকরের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, মহেশ্বরপাশা সিএসডি খাদ্যগুদামের ব্যবস্থাপক মোকলেছ আলামিনের বদলী হয়েছে, অথচ তিনি যাচ্ছেন না এমন অভিযোগ তুলে শ্রমিকরা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। সংবাদ পেয়ে আমি সেখানে যেয়ে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *