April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় লকডাউনের দ্বিতীয় দিনে ৫৩টি মামলা, ৪৫ হাজার ৩’শ টাকা জরিমানা

দ. প্রতিবেদক
বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর আকস্মিক সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে মন্ত্রিপরিষদ বিভাগ জারিকৃত প্রজ্ঞাপনের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়।
মঙ্গলবার খুলনা মহানগর ও উপজেলাসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করেন যথাক্রমে খুলনা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ এবং স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনার (ভূমি)-গণ। এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনাসমূহ প্রতিপালন না করায় সমগ্র খুলনা জেলায় (মহানগর ও উপজেলাসমূহে) মোট ৫৩টি মামলায় ৪৫ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয়।
‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার, জঅই ও অচইঘ এর সদস্যগণ। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *