May 18, 2024
আন্তর্জাতিক

রাজস্থানে মুসলিম পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ভারতের রাজস্থানে পুলিশের এক কনস্টেবলকে পিটিয়ে হত্যা করেছে একদল উচ্ছৃঙ্খল লোক। শনিবার রাজস্থানের রাজসামান্দ এলাকায় এ ঘটনাটি ঘটেছে বলে এনডিটিভি জানিয়েছে।  নিহত হেড কনস্টেবল আব্দুল গনি কুনওয়ারিয়ার বাসিন্দা।

৪৮ বছর বয়সী এ পুলিশ সদস্য জমি সংক্রান্ত এক বিরোধের তদন্তে শনিবার রাজসামান্দ গিয়েছিলেন। তর্কাতর্কির এক পর্যায়ে একদল উচ্ছৃঙ্খল লোক তার ওপর হামলা চালায়। গুরুতর আহত গনিকে নিকটবর্তী একটি কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

পিটিয়ে হত্যার এ ঘটনায় রাজ্যটির পুলিশ বিভাগ স্তম্ভিত হয়েছে বলে জানা গেছে। হামলাকারীদের সনাক্ত করার চেষ্টায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সা¤প্রতিক বছরগুলোতে রাজস্থানে পিটিয়ে হত্যার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।

গত বছর ২৮ বছর বয়সী রাকবার খানকে গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে গুরুতর আহত করার পর তার মৃত্যু হয়। হামলায় গুরুতর আহত ওই যুবককে পুলিশ নিজেদের হেফাজতে নেয়, পরে সেখানেই তার মৃত্যু হয়।

এর আগে ২০১৭ সালে রাজস্থানের এক মেলা থেকে গরু কিনে হরিয়ানায় নিজেদের বাড়ি ফেরার পথে পেহলু খান ও তার দুই সন্তান একদল দুর্বৃত্তের হামলার কবলে পড়েছিলেন। রাস্তার ওপরেই পেহলু খানকে নির্দয়ভাবে পেটানো হয়েছিল; ওই জখমেই তার মৃত্যু হয়।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *