April 25, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

মানবতার সেবায় শেখ পরিবার, এবার চালু টেলিমেডিসিন সেবা

দ. প্রতিবেদক
খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল এর উদ্যোগে দুটি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস ও দুটি অক্সিজেন ব্যাংক চালুর পর এবার করোনা আক্রান্ত রোগীদের ২৪ ঘণ্টা পরামর্শ দেওয়ার জন্য খোলা হয়েছে টেলিমেডিসিন সেবা। ০১৮১৮-৯৫৮৯৫৭ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে পরামর্শ। খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগ এই টেলিমেডিসিন সেবার সার্বিক দায়িত্ব পালন করবেন।
শুক্রবার সকালে মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ আনুষ্ঠানিকভাবে এই টেলিমেডিসিন সেবা চালু করেন। এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও মহানগর ছাত্রলীগরে সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ মো. ফয়েজুল ইসলাম টিটো, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা চৌধুরী রায়হান ফরিদ, মহানগর যুবলীগের সদস্য আব্দুল কাদের শেখ, শওকত হোসেন, মশিউর রহমান সুমন, মাছুম উর রশিদ, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহান হোসেন শাওন প্রমুখ।
এ বিষয়ে ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ মো. ফয়েজুল ইসলাম টিটো জানান, ‘করোনা আক্রান্ত রোগী যারা বাসায় আছেন কিংবা যারা উপসর্গ নিয়ে আছেন, তাদের চিকিৎসা সংক্রান্ত যেকোন পরামর্শের জন্য শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের পক্ষ থেকে ‘টেলিমেডিসিন সেবা’ চালু করা হয়েছে। এই টেলিমেডিসিন সেবার সার্বিক সহযোগিতায় থাকবেন খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগ। ২৪ ঘণ্টা হটলাইন নম্বরে ফোন করে সহায়তা পাওয়া যাবে।’
উল্লেখ্য, এর আগে করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে আনা-নেওয়ার জন্য দুটি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেন সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। এছাড়া যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবি পরিচালক শেখ সোহেল এর উদ্যোগে ‘শহীদ শেখ আবু নাসের অক্সিজেন ব্যাংক ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক’ চালু করা হয়েছে। যে দুটি অক্সিজেন ব্যাংক খুলনার করোনা রোগীদের জরুরি প্রয়োজনে সার্বক্ষণিকভাবে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *